সর্বশেষ খবর

10/recent/ticker-posts

দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন-মোহাম্মদ হোসেন জীবন।।BDNews.in


বিডি নিউজ ডেস্কঃ পবিত্র ঈদুল আযহা উপলক্ষে বাংলাদেশসহ বিশ্ব মুসলিম সম্প্রদায়কে শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদশ আওয়ামী যুবলীগ নেতা ও বঙ্গবন্ধু সৈনিক লীগ কেন্দ্রীয় কমিটির সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মোহাম্মদ হোসেন জীবন।

ঈদ উপলক্ষে এক ঘরোয়া আলোচনায় মোহাম্মদ হোসেন জীবন বাংলাদশ আওয়ামী যুবলীগ নেতা ও   বঙ্গবন্ধু সৈনিক লীগ কেন্দ্রীয় কমিটির সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক  বলেন, ইসলাম ধর্মাবলম্বিদের সবচেয়ে বড় দু’টো ধর্মীয় উৎসবের দ্বিতীয়টি হচ্ছে পবিত্র ঈদুল আযহা। ঈদ চলতি কথনে এ ঈদ  উৎসবটি কোরবানির ঈদ নামে ও পরিচিত। এই উৎসবকে ঈদুজ্জোহাও বলা হয়। ঈদুল আযহা মূলতঃ আরবী বাক্যাংশ। এর অর্থ হলো ‘ত্যাগের উৎসব’। এই উৎসবের মূল প্রতিপাদ্য বিষয় হল ত্যাগ করা। এ দিনটিতে মুসলমানেরা ফযরের নামাযের পর ঈদগাহে গিয়ে দুই রাকাত ঈদুল আযহা’র নামাজ আদায় করে ও অব্যবহিত পরে স্ব- স্ব আর্থিক সামর্থ্য অনুযায়ী উট গরু-ছাগল, ভেড়া ও মহিষ আল্লাহর নামে কোরবানি করে থাকে ।

এই পবিত্র ঈদুল আযহা উপলক্ষে আলোচনায় তিনি আর‌ও বলেন, পবিত্র ঈদুল আযহা ত্যাগের শিক্ষা দেয়।আমরা আমাদের যা কিছু আছে তা ত্যাগের মাধ্যমে গরীব-দূঃখী, অসহায় মানুষের পাশে দাঁড়াই।

তিনি আরো বলেন, আমি সব সময় অসহায় গরীব-দুঃখীদের জন্য রাজনীতি করি। যা আমার অতীত রাজনৈতিক জীবনে প্রমাণিত। আর ভবিষ্যতেও আমি এই অসহায় গরীব দুঃখী সাধারণ মানুষের সঙ্গে থেকে তাদের সুখ-দুঃখের অংশীদার হতে চাই।

তিনি দেশের ও দেশের বাইরে অবস্হান কৃত সকল মুসলিম উম্মাহর  প্রতি পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়ে সকলের সুন্দর আগামীর প্রত্যাশা ও শুভকামনা জানান।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ