সর্বশেষ খবর

10/recent/ticker-posts

শেরওয়ানি - মারুফা আক্তার সুমি।।BDNews.in


লাল শেরওয়ানি যেদিন পরবে তার বিনিময়ে হাজার ভালোবাসার  কবর হবে। লক্ষ কোটি চুমুর দাহ হবে, শুধু সেদিনের লাল শেরওয়ানি পকেটে আটকে থাকবে অনেকগুলো চোখের জল।

জানো কি তুমি.....? 

তোমার হৃদয়ের ক্ষরন হবে, আমার কথা না হয় নাই বললাম সেটা ওপারের গল্প হয়েই থাক। যেদিন থেকে শেরওয়ানি মাফযোগ হবে। তারপর যেদিন তোমার গায়ে উঠবে, একটু সময়ের জন্য আমার মলিন মুখের হাসিখানা তোমার চোখে জল গড়াবে, সবাই ভাববে তুমি বউ আনতে যাচ্ছ অনেক দায়িত্ব সে কারনে একটু বিচলিত, একটু ভীতু।

আর তুমি, তুমিতো আমায় মনে করে জলগুলো ফেলবে জানো কি তুমি?  বুজলে?

তোমার শেরওয়ানি  পড়ার এতো আয়োজন এত লোকের সমাগমে আমি নামক শব্দটা একটু হলেও ভাটা পড়বে। যখন তোমায় কেউ কবুল করবে, তুমি রেজিস্টার খাতায় হাত রাখবে তোমার হৃদয় চৌচির হবে আমায় ভেবে কিন্তু বাস্তবতায় তুমি আপাদমস্তক বেধেঁ যাবে। তুমি ফুঁপিয়ে  কাঁদবে, তখনও একটা ফোন কল দেওয়ার সুযোগ হবে না।

জানো কি তুমি...?  

বুজলে....?

তুমি জানবে আমায় তুমি পাকাপুক্তভাবে দূরে সরাচ্ছো, মন চাইবে না তবু সরাচ্ছ।

আমি যাচ্ছি তোমার কাছ থেকে আমি যাচ্ছি হাসি মুখে। তুমি জানবে তবু তোমায় লাল শেরওয়ানিটা পড়তে হবে।

তোমার বাস্তবতা, তোমার সামাজিকতা তারপর তোমার বিবাহ বাসর, বৌ-ভাত, শশুড়বাড়ি, দাওয়াত, মিষ্টি হাতে কত না ব্যাস্ততা তোমার.....?

বউয়ের, শালির এটা সেটা বায়নায় তোমার ফুসরৎ মিলবে না একটা ফোন কল দেওয়ার, এভাবেই  হয়তো রংঙ্গিন স্বপ্নগুলো সাজাবে মনে পরলেও আমার খোঁজ নেওয়া তোমার হবে না। এক মাস, দু-মাস বা তার অধিক সময় যাবে তারপর একটা কল দিয়ে বলবে কেমন আছো গো.....?  

আমি বলব খুব খুব অনেক অনেক ভালো আছি।

আমি ফিরে তোমায় কখনই বলবো না কেমন আছো....? 

কেননা, আমি জানবো তুমি ভালো আছো, লাল শেরওয়ানির বিনিময়ে আমার সাথে কাটানো সব স্মৃতি কিনে নিবে। আমায়ও উপহার দিবে সে সকল স্মৃতি। 

তোমার বাস্তবতা তোমার সামাজিকতা আমায় অবহেলায় জর্জরিত  করবে।

জানো কি তুমি.......?

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ