সর্বশেষ খবর

10/recent/ticker-posts

চলে এল দেশের সবচেয়ে সস্তার ইলেকট্রিক গাড়ি, সারা মাসের খরচ মাত্র ৫২০ টাকা।।BDNews.in


বিডি নিউজ ডেস্কঃ সাড়া জাগিয়ে ভারতে লঞ্চ হয়েছে মিনি ইলেকট্রিক গাড়ি MG Comet। একনজরে গাড়ির রেঞ্জ, ফিচার্স ও ভেরিয়েন্ট অনুযায়ী দাম দেখে নিন।

গাড়ির ফিচার্সের কথা বললে, এতে রয়েছে শক্তিশালী 17.3 kWh লিথিয়াম-আয়ন ব্যাটারি। কোম্পানির দাবি, একবার সম্পূর্ণ চার্জ হয়ে গেলে 230 কিমি মাইলেজ দেয় এই গাড়ি। বৈদ্যুতিক মোটর 41bhp পাওয়ার এবং 110Nm টর্ক তৈরি করতে সক্ষম। উল্লেখ্য, MG Comet এর ব্যাটারি একটি 3.3kW চার্জার দিয়ে চার্জ হতে প্রায় ৭ ঘণ্টা সময় নেয়।

প্রসঙ্গত উল্লেখ্য, গাড়ি লঞ্চ করার সময় কোম্পানিটি দাবি করেছিল, গাড়ির চার্জিং খরচ খুবই কম। সারা মাসের জন্য মাত্র 519 টাকা খরচ হবে‌। যদিও এক মাসে 1000 কিলোমিটার যাত্রা ধরে এই হিসেব করা হয়েছে। সেই হিসেবে আপনি যদি দৈনিক 33 কিলোমিটার ভ্রমণ করেন তাহলে আপনার মাসিক চার্জের খরচ পড়বে 519 টাকা।

ই বাইকের অন্যান্য ফিচার্সের কথা বললে, এতে আপনি পেয়ে যাবেন, একটি 10.25-ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম , একটি 7-ইঞ্চি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার , অ্যান্ড্রয়েড অটো এবং অ্যাপল কারপ্লে। পাশাপাশি এতে রয়েছে, ক্রুজ কন্ট্রোলের সুবিধা , একাধিক ড্রাইভ মোড, একটি সানরুফ। এককথায় বলতে গেলে, সময়ের চেয়ে অনেক এগিয়ে এই গাড়ি।

MG Comet ইভি মূল্য : এই মুহূর্তে MG Comet মোট তিনটি ভেরিয়েন্টে উপলব্ধ। যেগুলি হল পেস, প্লে এবং প্লাস। দামের কথা বললে এই তিনটি ভেরিয়েন্টের দাম যথাক্রমে —

পেস : ₹7,98,000

প্লে : ₹8,98,000

প্লাস : ₹9,98,000

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ