সর্বশেষ খবর

10/recent/ticker-posts

রূপালী ব্যাংকের নাম পরিবর্তন।।BDNews.in


বিডি নিউজ ডেস্কঃ রাষ্ট্রায়ত্ত রূপালী ব্যাংক লিমিটেডের নাম পরিবর্তন করা হয়েছে। এখন থেকে ব্যাংকটির নাম হবে রূপালী ব্যাংক পিএলসি। 

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) বিআরপিডি সার্কুলার লেটার (নং-৭৭) মোতাবেক রূপালী ব্যাংক লিমিটেডকে রূপালী ব্যাংক পিএলসি হিসেবে অনুমোদন দেওয়া হয়েছে। ফলে, এখন থেকে রূপালী ব্যাংক পিএলসি হিসেবে নতুন নামে ব্যাংকিং কার্যক্রম শুরু করবে ব্যাংকটি। 

গত ২২ ফেব্রুয়ারি ব্যাংক কোম্পানিগুলোর নামের শেষে পিএলসি (পাবলিক লিমিটেড কোম্পানি) যোগ করতে পরিপত্র জারি করে বাংলাদেশ ব্যাংক। পরিপত্রে জানানো হয়, ব্যাংক কোম্পানি আইন অনুযায়ী, ব্যাংক কোম্পানির নাম ও সংঘস্মারক পরিবর্তনের ক্ষেত্রে কেন্দ্রীয় ব্যাংকের অনাপত্তি গ্রহণের আবশ্যকতা রয়েছে। নামের শেষে পিএলসি যোগ করতে ব্যাংক কোম্পানিগুলোকে আলাদা করে কোনো আবেদন করতে হবে না।

উল্লেখ্য, চলতি বছরের ২৬ জুলাই ভার্চুয়ালি ব্যাংকের এক বিশেষ সাধারণ সভায় উল্লেখযোগ্য সংখ্যক শেয়ার হোল্ডারদের উপস্থিতিতে ব্যাংকের নাম রূপালী ব্যাংক লিমিটেড থেকে রূপালী ব্যাংক পিএলসিতে পরিবর্তনের সিদ্ধান্ত হয়। ১৯৮৬ সালে রাষ্ট্রায়ত্ত রূপালী ব্যাংক পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ