সর্বশেষ খবর

10/recent/ticker-posts

পিরোজপুরে ভ্যান চালককে হত্যার দায়ে একজনের ফাঁসির আদেশ।।Bdnews.in

 


জালিস মাহমুদ, পিরোজপুর জেলা প্রতিনিধি : পিরোজপুরের কাউখালিতে মিজান শেখ মানিক নামের এক ভ্যানচালককে হত্যা করে ভ্যান চুরির ঘটনায় ছাইদুল ইসলাম মোল্লা নামে একজনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত।


এ ঘটনায় সঞ্জয় চন্দ্র দেবনাথ, শেখ মাইনুল হাসান জামাল, পল্টু কুমার দাস পল্টন নামে আরও তিনজনকে যাবজ্জীবন দণ্ডাদেশ দিয়েছে আদালত।


মঙ্গলবার (৩০ জানুয়ারি) দুপুরে পিরোজপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. মোক্তাগীর আলম এ রায় ঘোষণা করেন।


দণ্ডপ্রাপ্ত ছাইদুল ইসলাম মোল্লা (২৬) পিরোজপুরের নাজিরপুর উপজেলার বুইচাকাঠি গ্রামের আকরাম মোল্লার ছেলে, সঞ্জয় চন্দ্র দেবনাথ (৪৯) কাউখালি উপজেলার চিরাপাড়া গ্রামের মনরঞ্জন দেবনাথের ছেলে, পল্টু কুমার দাস পল্টন (২৮) একই গ্রামের সুনীলচন্দ্র দাসের ছেলে ও শেখ মাইনুল হাসান জামাল (২৭), কাউখালি উপজেলার ডুমজুরি গ্রামের শাহজাহান আলী শেখের ছেলে।


আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) জহুরুল ইসলাম জানান, ২০১৭ সালের ১৬ জুলাই কাউখালি উপজেলার চিরাপাড়া ইউনিয়নের চেয়ারম্যান আ. ছালেক সরদারের বাড়ির পেছনে একই গ্রামের রবীন্দ্রনাথ মণ্ডলের পানের বরজের পশ্চিম পাশের বেড়ের (নালা) পানিতে একজন অজ্ঞাতনামা পুরুষের লাশ উদ্ধার করে পুলিশ।


লাশের শরীরে ধারালো অস্ত্রের আঘাতের চিহ্ন পাওয়া যায়। সুরতহালে পুলিশ ধারণা করে কেউ পরিকল্পিতভাবে খুন করে আলামত গোপন করার জন্য লাশ লুকিয়ে রাখে। এ ঘটনায় ওই দিনই কাউখালি থানার উপপরিদর্শক (এসআই) দীপক কুমার বিশ্বাস বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন।


এ ঘটনায় ২০১৮ সালের ২৫ জানুয়ারি কাউখালি থানার উপপরিদর্শক (এসআই) মো. জলিল আহম্মেদ চারজনকে আসামি করে আদালতে তদন্ত প্রতিবেদন জমা দেন।


তদন্ত প্রতিবেদনে এসআই মো. জলিল আহম্মেদ অজ্ঞাতনামা ওই লাশের পরিচয় ও হত্যার মূল কারণ উল্লেখ করেন।


তদন্ত প্রতিবেদনে অজ্ঞাতনামা ওই লাশ মিজান শেখ মানিক নামে এক ব্যক্তির। তিনি পেশায় একজন ব্যাটারিচালিত ভ্যানের চালক ছিলেন। ঘটনার দুই দিন আগে ২০১৭ সালের ১৪ জুলাই সন্ধা সাড়ে সাতটার দিকে আসামিরা মিজান শেখ মানিককে কৌশলে ঘটনাস্থলে নিয়ে পরিকল্পিতভাবে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে লাশ বেড়ের পানিতে ফেলে দেয় এবং মিজান শেখ মানিকের ব্যাটারিচালিত ভ্যান গাড়িটি আত্মসাত করে।


আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) জহুরুল ইসলাম জানান, ২১ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণের পরে মামলার দীর্ঘ শুনানি শেষে পিরোজপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. মোক্তাগীর আলম রায় ঘোষণা করেন। রায় ঘোষণাকালে আদালতে আসামি ছাইদুল ইসলাম মোল্লা ওরফে সাইফুলকে মৃত্যুদণ্ড ও সঞ্জয় চন্দ্র দেবনাথ, শেখ মাইনুল হাসান জামাল ও পল্টু কুমার দাস পল্টনকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন। আসামি পল্টু কুমার দাস পল্টন পলাতক আছেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ