সর্বশেষ খবর

10/recent/ticker-posts

বিনা কোচিংয়েই সাফল্য অর্জনে তাক লাগালেন এই তরুণী।।BDNews.in


বিডি নিউজ ডেস্কঃ প্রতি বছর আমাদের দেশে লক্ষ লক্ষ প্রার্থী UPSC সিভিল সার্ভিসেস পরীক্ষার জন্য প্রস্তুতি নেন। এর মধ্যে এমন অনেকেই আছেন যারা কোন রকমের কোচিং ছাড়াই UPSC পরীক্ষার প্রস্তুতি নেন। প্রার্থীরা পরীক্ষার প্রস্তুতির আগে নিজেদের একটা সম্পূর্ণ রোড ম্যাপ তৈরি করে নেন। যা তাদের পরীক্ষার প্রস্তুতিতে অনেক সময় সাহায্য করেন।

আজ এমন এক প্রার্থীর কাহিনী সোশ্যাল মিডিয়ার দৌলতে সামনে এসেছে যিনি কোনরকমের কোচিং ছাড়াই আইএএস-এ সফল হন। ইউপিএসসি সিভিল সার্ভিসেস পরীক্ষায় ৯৩তম স্থান পেয়ে তিনি সকলকে তাক লাগিয়ে দেন। কঠিন পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পরে, গন্ধর্ব রাঠোর পরীক্ষার্থীদের জন্য কিছু টিপস শেয়ার করেছেন, যার মাধ্যমে যে কোনও প্রার্থী কোনও কোচিং ছাড়াই সহজেই UPSC সিভিল সার্ভিস পরীক্ষায় উত্তীর্ণ হতে পারেন।

গন্ধর্ব বলেছেন যে প্রার্থীদের প্রথম থেকেই মেইন পরীক্ষার কথা মাথায় রেখে প্রস্তুতি নেওয়া উচিত। তিনি আরও বলেন, তিনি তার প্রস্তুতির ৮০ শতাংশ সময় মেইনসের প্রস্তুতিতে ব্যয় করতেন। যার মধ্যে তিনি অর্ধেক সময় ঐচ্ছিক বিষয়গুলি খুঁটিয়ে পড়ায় মনোযোগ দিতেন। তিনি বলেছেন, ঐচ্ছিক বিষয় এমন একটি বিষয়, যা আপনাকে সিভিল সার্ভিস পরীক্ষায় উত্তীর্ণ করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। গন্ধর্ব প্রথমে মেইন এবং তারপরে ঐচ্ছিক বিষয়ের জন্য এবং তারপর প্রিলিমের জন্য প্রস্তুত হওয়ার পরামর্শও দিয়েছেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ