সর্বশেষ খবর

10/recent/ticker-posts

চোখে ছিল IAS হওয়ার স্বপ্ন; ডাক্তারি পড়তে পড়তেই সেই স্বপ্ন পূরন করেন তনু জৈন।।BDNews.in


বিডি নিউজ ডেস্কঃ অনেক শিক্ষার্থী অনেক স্বপ্ন নিয়ে পড়াশোনা করে,সে সফলতার শীর্ষে পৌঁছাবে।তাই জীবনে স্ট্রাগল (Struggle) করে সফলতার শীর্ষে পৌঁছানোর চেষ্টা প্রায় সবাই করে।কিন্তু লক্ষ্যচ্যুত হয়ে যায় অনেকে।তবে লড়াই করে জীবনযুদ্ধে জয়লাভ করে অনেকেই।তাদের কাহিনী অনুপ্রেরণা যোগায় অনেক মানুষকে।জীবন যুদ্ধে জয়লাভ করে সফলতার শীর্ষে পৌঁছেছেন এরকম এখন হলেন ড .তনু জৈন (Tanu Jain)।

তনু জৈন (Tanu Jain) দিল্লির সদর দপ্তরে বড় হয়ে উঠেছে।কেমব্রিজ স্কুলে পড়াশোনা করেছে সে।এবার মিরাটের শুভ্রাতিমেডিক্যাল কলেজ থেকে ডেন্টাল ডিপার্টমেন্ট নিয়ে পড়াশোনা করেন।বিডিএস ডিগ্রী চলাকালীন,তিনি UPSC পরীক্ষার প্রস্তুতি শুরু করেন।২০১২ সালে UPSC পরীক্ষায় প্রথম বসেন তিনি।তখন প্রিমিলসে পাশ করলেও মেইনসে ভালো ফল করতে পারেন নি।২০১৪সালে ফের তিনি পরীক্ষায় বসেন। আর এবারে UPSC পরীক্ষায় সফল হন তিনি।৬৪৮ র‍্যাঙ্ক নিয়ে পাশ করে তিনি সফল IAS অফিসার হন।

IAS হওয়ার পাশাপাশি তিনি একজন সফল ডাক্তার।মাত্র ২ মাসের প্রস্তুতিতে সফল IAS অফিসার হওয়া মুখের কথা নয়।তবে তিনি (Tanu Jain) করে দেখিয়েছেন।IAS অফিসার হওয়ার পর টানা ৭ বছর এই চাকরি করেন তিনি।তারপর সেই চাকরিও ছেড়ে দেন। এরপর তিনি “তথাস্তু”নামে নিজের কোচিং (Coching) সেন্টার খুলেছেন।

ইউটিউব(Youtube), ইনস্টাগ্রামে (Instagram) তিনি শিক্ষাসংক্রান্ত অনেক অনুপ্রেরনা মূলক ভিডিও (Video) আপলোড করেন।নিজের অভিজ্ঞতা থেকে তিনি উপলব্ধি করেন,অনেক ছাত্র ছাত্রী আছে,যারা UPSC পরীক্ষায় পাশ করার স্বপ্ন নিয়ে বেঁচে আছে।কিন্তু ঠিক মত গাইডেন্স(Guidence) এর অভাবে পারছেন না নিজেদের স্বপ্নকে বাস্তব রুপ দিতে।

তাই তাদের উদ্দেশ্যে তিনি এই কোচিং সেন্টার খুলেছেন।যাতে তাদের অনুপ্রেরণা জোগাতে পারেন। এই বিষয়ে তার স্বামীর সাপোর্ট সব থেকে বেশি পেয়েছেন ।তাই ৭ বছরের চাকরি জীবন থেকে বিরতি নিয়ে নতুন কিছু করতে পারছেন।তনু জৈন,সবার অনুপ্রেরণা। যিনি জীবনের সর্বক্ষেত্রে সফল হয়েছেন। একথা স্পষ্ট প্রমান করে দিয়েছেন তিনি,যে কঠোর পরিশ্রম,জেদ,সফল হওয়ার মানসিকতা পৌঁছে দিতে পারে সফলতার শীর্ষে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ