সর্বশেষ খবর

10/recent/ticker-posts

কুমারখালীতে মৎস্যজীবিদের মাঝে বকনা বাছুর বিতরণ।।BDNews.in


বিডি নিউজ ডেস্কঃ কুষ্টিয়ার কুমারখালীতে ‘ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের’ আওতায় বিকল্প উপায়ে জীবিকা নির্বাহের জন্য নিবন্ধিত ১৬ জন জেলের মধ্যে উপকরণ সহায়তা হিসেবে বাছুর গরু বিতরণ করা হয়েছে। উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা কার্যালয়য়ের আয়োজনে এসব সহয়তা বিতরণ করেন কুষ্টিয়া-৪ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আবদুর রউফ। 

গত শনিবার (০৪ মে) উপজেলা পরিষদ চত্বরে জেলেদের সহায়তা বিতরণে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জেলেদের হাতে এ সকল উপকরণ তুলে দেন তিনি। উপজেলার সহকারি কমিশনার (ভূমি) আমিরুল আরাফাতের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মাহমুদুল হাসান প্রমুখ। 

এ সময় উপকরণ সহায়তা হিসেবে বাছুর গরু পাওয়া ফরিদ উদ্দিন জানান, ইলিশ মাছ শিকার করে সংসার চালায়। মাছ ধরার নিষেধাজ্ঞার সময় পরিবার নিয়ে কষ্টে থাকি। সহায়তা হিসেবে পাওয়া বাছূর গরু, বড় করে বিক্রি করলে কিছু টাকা হয়। অভাবের সময়ে এই টাকা দিয়েদই চলতে পারবো। প্রধান অতিথি সংসদ সদস্য আবদুর রউফ বলেন, প্রতিবছরই এই সময়ে কিছুদিন মাছ ধরা বন্ধ থাকে। জেলেদের জীবন ও জীবিকা গতিশীল রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা বাংলাদেশে মৎস্যজীবীদের মাঝে উপকরণ সহায়তা দিয়ে থাকেন। 

এরই ধারাবাহিকতায় কুমারখালী উপজেলায় ইলিশ মাছ শিকারের সাথে সংশ্লিষ্ট নিবন্ধিত জেলেদের মাঝে এই উপকরণ বিতরণ করা হয়েছে। উপজেলার চরসাদিপুর, কয়া, শিলাইদহ ও  জগন্নাথপুর ইউনিয়নের ১৬ জন জেলেদের এই সহয়তার আওতায় আনা হয়।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ