সর্বশেষ খবর

10/recent/ticker-posts

ময়মনসিংহ বিভাগে শীর্ষ স্থান অর্জন করেছে নান্দাইলের দাখিল মাদ্রাসা।।BDNews.in


মোঃ এমদাদুল হক, ময়মনসিংহ জেলা প্রতিনিধিঃ এই বৎসর  দাখিল পরীক্ষায় মাদ্রাসার ১৩৮১৭৪ ইন কোডে জেনারেল বিভাগে ৩৫জন ছাত্র-ছাত্রী পরীক্ষা দিয়েছে।

উক্ত পরীক্ষায় শতভাগ পাস সহ ১৫ জন ছাত্র-ছাত্রী জিপিএ ৫ পেয়ে উত্তীর্ণ হয়েছে। জানাগেছে, নান্দাইলের দেওয়াগঞ্জ বাজার সংলগ্ন খারুয়া ইউনিয়নের মহেষকুড়া গ্রামে ২০১৩ সনে মনোরম পরিবেশে স্থাপিত হয় আফতাব উদ্দিন দাখিল মাদ্রাসা।

সম্প্রতি দাখিল পরীক্ষা-২০২৪ এর ফলাফলে বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের আওতাধীন ময়মনসিংহ বিভাগে শীর্ষ স্থান অর্জন করেছে নান্দাইল উপজেলার স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান আফতাব উদ্দিন দাখিল মাদ্রাসা। এর পূর্বেও আরও দুইবার ময়মনসিংহ বিভাগীয় পর্যায়ে শীর্ষ (প্রথম) স্থান অর্জন করেছিল ও ৪জন শিক্ষার্থী জিপিএ ৫ পেয়েছিল।

লুবনান গ্রুপের এমডি ও মাওলানা আফতাব উদ্দিন ওয়েলফেয়ার ট্রাস্টের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মোহাম্মদ জুনাঈদ ওই এলাকার মানুষের সন্তানদের মাঝে সুশিক্ষা ছড়িয়ে দিতে ও এলাকার মান উন্নয়নের উদ্দেশ্যে ‘আফতাব উদ্দিন দাখিল মাদ্রাসা’টি প্রতিষ্ঠা করেন।

এ বিষয়ে সুপার মাও. আব্দুস সাত্তার বলেন, মাদ্রাসার সকল স্টাফই আন্তরিকতার সহিত মাদ্রাসার শিক্ষার মান উন্নয়নে কাজ করে যাচ্ছে। এছাড়া ট্রাস্টের চেয়ারম্যান জুনাঈদ সাহেব সার্বিক সহযোগিতা করে যাচ্ছেন। যদিও মাদ্রাসাটির ইন নাম্বার মানে কোড পড়েছে, কিন্তুু এখনও এমপিওভূক্ত হয়নি। এমপিওভূক্ত হলে শিক্ষার মান উন্নয়ন আরও বেড়ে যাবে। 

মাওলানা আফতাব উদ্দিন ওয়েলফেয়ার ট্রাস্টের সহযোগিতায় মাদ্রাসাটি পরিচালিত হচ্ছে। বর্তমানে অত্র মাদ্রাসায় শিক্ষক-কর্মচারী ও ৩০জন স্টাফ রয়েছেন। এর বিপরীতে চারশত এরও বেশি ছাত্র-ছাত্রী রয়েছে। অত্র মাদ্রাসার সুপার মাওলানা আব্দুস সাত্তারের পরিচালনায় শিক্ষা, খেলাধুলা, স্বাস্থ্য ও নৈতিকতা শিক্ষায় ছাত্র-ছাত্রীদেরকে শিক্ষাদানের মাধ্যমে মাদ্রাসাটি সফলতার শীর্ষে রয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ