সর্বশেষ খবর

10/recent/ticker-posts

নির্বাচিত হয়েও ক্ষমতা হারাতে পারেন জায়েদ খান, সিদ্ধান্ত শনিবার।।BDNews.in


বিডি নিউজ ডেস্কঃ শেষ হয়েও যেন শেষ হচ্ছে না বাংলাদেশ শিল্পী সমিতির নির্বাচন। ভোটাভুটি হয়েছে ৬ দিন হয়ে গেল। তবুও থামছে না নির্বাচনে অনিয়ম নিয়ে আলোচনা ও বিতর্ক।

নতুন খবর হলো বাতিল হতে পারে এবারের নির্বাচনে নির্বাচিত সাধারণ সম্পাদক জায়েদ খানের পদ। এ ছাড়া মিশা-জায়েদ প্যানেল থেকে নির্বাচিত কার্যকরী পরিষদের সদস্য চুন্নুর পদটিও বাতিল হওয়ার সম্ভাবনা রয়েছে।

ভোট কেনার অভিযোগে দুজনের পদ বাতিলের আবেদন করেছিলেন কাঞ্চন-নিপুণ প্যানেলের সাধারণ সম্পাদক প্রার্থী নিপুণ। সমাজকল্যাণ মন্ত্রণালয় হয়ে গতকাল বুধবার আপিল বিভাগের কাছে এ বিষয়ে দিকনির্দেশনা এসেছে।

এই নির্বাচনে জায়েদ খান ভোট কিনেছেন বলে দাবি তার সঙ্গে ১৩ ভোটে হেরে যাওয়া নিপুণের। এ ছাড়া বিএফডিসির ব্যবস্থাপনা পরিচালক, প্রধান নির্বাচন কমিশনার সবাই জায়েদের পক্ষে কাজ করেছেন বলে অভিযোগ তার। নির্বাচনের দিন (২৮ জানুয়ারি) থেকেই তিনি এ অভিযোগ করে আসছিলেন।

আগামী শনিবার (৫ ফেব্রুয়ারি) চলচ্চিত্র শিল্পী সমিতির বর্তমান কমিটি দায়িত্ব বুঝে নেওয়ার কথা। আর সেদিনই নবনির্বাচিত সাধারণ সম্পাদক জায়েদ খান ও কার্যকরী পরিষদের সদস্য পদে জয়ী চুন্নুর বিষয়ে চূড়ান্ত রায় দেবেন এ নির্বাচনের আপিল বোর্ড।

এ বিষয়ে এবারের শিল্পী সমিতি নির্বাচনে আপিল বোর্ডের প্রধান পরিচালক সোহানুর রহমান সোহান আজ বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) সকালে সংবাদমাধ্যমকে বলেন, ‘আগামী শনিবার (৫ ফেব্রুয়ারি) এ বিষয়ে আমাদের মিটিং। সেখানে আমরা অভিযোগকারী এবং যাদের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে তাদেরকে ডাকব। তাদের দুই পক্ষের কথা শুনে আলোচনা করে তারপর তার ভিত্তিতে আমরা সিদ্ধান্ত দেব।’

তিনি আরও যোগ করেন, ‘আমাদের অর্ডারটা এভাবে এসেছে, আপনারা ব্যাপারটাকে আমলে নিয়ে আলোচনা করে তাদের উভয়পক্ষের বক্তব্য শুনে সিদ্ধান্ত গ্রহণ করবেন। এবং আপিল বোর্ডের সিদ্ধান্তই চূড়ান্ত সিদ্ধান্ত হিসেবে গণ্য হবে।’

সোহান আরও জানান, আপিল বোর্ডের বাকি দুই সদস্যের মধ্যে মোহাম্মদ হোসেন জেমী এখন দেশের বাইরে। ফলে অপর সদস্য মোহাম্মদ হোসেন তার সঙ্গে মিটিংয়ে যোগ দেবেন। এছাড়া থাকবেন নির্বাচন কমিশনের দুই সদস্য। তবে প্রধান কমিশনার পীরজাদা শহীদুল হারুণকে ১৭ সংগঠন অবাঞ্ছিত ঘোষণা করায় তাকে এই মিটিংয়ে ডাকা হবে না।

গত ২৮ জানুয়ারি হয়েছে চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বিবার্ষিক নির্বাচন। এতে সভাপতি পদে ইলিয়াস কাঞ্চন ও সাধারণ সম্পাদক হিসেবে জায়েদ খান বিজয়ী হন।

সেদিন জায়েদ ভোট কিনেছেন বলে দাবি তার সঙ্গে ১৩ ভোটে হেরে যাওয়া নিপুণের। এছাড়া বিএফডিসির ব্যবস্থাপনা পরিচালক, প্রধান নির্বাচন কমিশনার সবাই জায়েদের পক্ষে কাজ করেছেন বলে অভিযোগ তার।

ঢাকা/মীম

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ