সর্বশেষ খবর

10/recent/ticker-posts

‘মানসিকতা’ বদলে চেন্নাই’র বিরুদ্ধে ড্র করল এসসি ইস্টবেঙ্গল।।BDNews.in


বিডি নিউজ ডেস্কঃ ইন্ডিয়ান সুপার লীগের(ISL) দ্বিতীয় লেগের ডার্বি ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ATK মোহনবাগানের কাছে হেরে গিয়েছিল এসসি ইস্টবেঙ্গল। গত মঙ্গলবার লাল হলুদ লেফট ব্যাক হীরা মণ্ডলের বিস্ফোরক স্বীকারোক্তি ছিল,”অতিরিক্ত ৬ মিনিট সময়ে এক পয়েন্ট অর্জন ছিল দলের মানসিকতা।”

এসসি ইস্টবেঙ্গল হেডকোচ মারিও রিভেরাও চেন্নাইন এফসি ম্যাচের আগে প্রি ম্যাচ প্রেস কনফারেন্সে টিমের খেলোয়াড়দের মানসিকতা বোঝাতে গিয়ে বলেন,”আমাদের পারফরম্যান্স ফলাফলের তুলনায় অনেক ভালো তাই খেলোয়াড়রা মানসিকভাবে ভালো জায়গায় আছে।” হলও তাই! বড়ো ম্যাচের হারের ধাক্কা সামলে নিলো এসসি ইস্টবেঙ্গল। 

বুধবার তিলক ময়দানে এসসি ইস্টবেঙ্গল ২-২ গোলে ড্র করলো চেন্নাইন এফসি’র বিরুদ্ধে। ম্যাচের ২ মিনিটেই নিজের দলের গোলপোস্টে বল জড়িয়ে এক লহমায় ভিলেন হয়ে ওঠে লাল হলুদ ফুটবলার হীরা মণ্ডল, এগিয়ে যায় চেন্নাইন এফসি ১-০ গোলে। ম্যাচের ১৫ মিনিটে চেন্নাই’র হয়ে গোল নিন্থোইঙ্গানবা মিটেই’র।খেলার শুরুতেই ‘জোর কা ঝটকা’ লাল হলুদ ব্রিগেডের, ২-০ গোলে পিছিয়ে পড়া।

এরপর লাল হলুদ জনতাও হয়তো আশা করে নি শুরুর ধাক্কা সামলে প্রিয় দল শুধু ঘুরে দাঁড়াবে তাইই নয়, সঙ্গে লড়াই করে হারতে থাকা ম্যাচের মোড় ঘুড়িয়ে দেবে।

৬১ মিনিটে ড্যারেন সিডোলের গোল এবং অতিরিক্ত সময়ের ৯০ মিনিটে লালরিনলিয়ানা হানামতে’র গোলে এসসি ইস্ট বেঙ্গল চেন্নাইন এফসি’র বিরুদ্ধে ২-২ গোলের সমতায় ফিরে আসে। ম্যাচের শেষ মুহুর্ত পর্যন্ত লড়াই চালিয়ে যাওয়ার এই তাগিদ শুধু ‘দেখনদারি’ই নয়; রীতিমতো পারফর্ম করে দেখানো। যেমন কথা তেমন কাজ।

মারিও রিভেরা দলের খেলোয়াড়দের মানসিকতা বদলের যে বার্তা দিয়েছিলেন মাঠে ওই মানসিকতা অর্থাৎ এককথায়, ম্যাচ টেম্পারমেন্টের আমূল বদল দেখলো লাল হলুদ জনতা। আর এই লড়াকু মানসিকতার জোরেই চেন্নাই’র বিরুদ্ধে ২-২ গোলে ড্র করে ISL পয়েন্ট টেবিলে এসসি ইস্টবেঙ্গল এখন জার্সি থেকে ‘লাস্ট বয়ে’র তকমা ঝেড়ে ফেলে দশম স্থানে।লীগ টেবিলে এক ধাপ ওপড়ে উঠে এলো,১১ থেকে ১০ নম্বরে। ১৫ ম্যাচ খেলে ১ ম্যাচে জয়,৭ ম্যাচ ড্র এবং সম সংখ্যক খেলায় হারের মুখ দেখে ১০ পয়েন্ট পেয়ে লীগ টেবিলে তুলনামূলক ভাবে সম্মানের আসন।

লাল হলুদ ফুটবলারদের দুর্দান্ত লড়াকু মানসিকতাকে স্যালুট জানিয়ে এসসি ইস্টবেঙ্গলের টুইট পোস্ট,”এটি তিলক ময়দানে শেষ হয়েছে এবং আমরা প্রথম ১৫ মিনিটের মধ্যে দুটি গোল থেকে একটি অসাধারণ প্রত্যাবর্তন করেছি। ড্যারেন সিডোয়েল দুর্দান্ত ফ্রি-কিক থেকে গোল করেন এবং ৯০তম মিনিটে লালরিনলিয়ানা হানামতে ডাইভিং হেডার সমতা ফিরিয়ে আনেন।

#SCEBCFC #HeroISL।” প্রিয় দলের এমন লড়াকু পারফরম্যান্স দেখে আবেগ আর ভালবাসার মিশেলে আনন্দে আত্মহারা লাল হলুদ জনতা। স্প্যানিয়ার্ড জাদুকর মারিও রিভেরার জাদু ফিকে হতে হতে জ্বলে ওঠা এবং সততই “The real magician” সম্মানের প্রতি সুবিচারের সেরা প্রদর্শনী মুহুর্ত হল চেন্নাইন এফসির বিরুদ্ধে পিছিয়ে থেকে দুরন্ত কামব্যাক। এককথায় “নাজুক! নাজুক! নাজুক!”

ঢাকা/মীম

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ