সর্বশেষ খবর

10/recent/ticker-posts

এইচএসসিতে রংপুর ক্যাডেট কলেজে শতভাগ জিপিএ-৫।।BDNews.in


বিডি নিউজ ডেস্কঃ উচ্চমাধ্যমিক সার্টিফিকেট পরীক্ষায় (এইচএসসি) দিনাজপুর শিক্ষাবোর্ডে বরাবরের মতো এবারও ঈর্ষণীয় ফলাফল অর্জন করেছে রংপুর ক্যাডেট কলেজ। এই কলেজ থেকে বিজ্ঞান বিভাগ হতে ৪৯ জন, মানবিক বিভাগ হতে দুইজনসহ মোট ৫১ জন পরীক্ষার্থীর প্রত্যেকে জিপিএ-৫ পেয়েছে।

রবিবার (২৬ নভেম্বর) দুপুরে ফলাফল প্রকাশের পরই রংপুর ক্যাডেট কলেজে একটি উৎসবমুখর পরিবেশ তৈরি হয়। এইচএসসি পরীক্ষার্থীরা তাদের কাঙ্খিত ফলাফল অর্জন করায় কলেজের অধ্যক্ষ লে. কর্নেল মোঃ আশরাফুল ইসলাম অভিনন্দন জানান। এ সময় তিনি রংপুর ক্যাডেট কলেজের এই ধারাবাহিক সাফল্যের পেছনে সেনাসদরের দিকনির্দেশনা, কলেজ অধ্যক্ষের প্রত্যক্ষ তত্ত্বাবধান, শিক্ষকমন্ডলীর ঐকান্তিক প্রচেষ্টা এবং অভিভাবকদের সহযোগিতা বিশেষভাবে ভূমিকা পালন করে আসছে বলে মন্তব্য করেন।

কলেজ অধ্যক্ষ আশরাফুল ইসলাম বলেন, ক্যাডেট কলেজের সুশৃঙ্খল পরিবেশ, গঠনমূলক অনুশাসন এবং শিক্ষক-কর্মকর্তাদের সার্বক্ষণিক তদারকি এই ভালো ফলাফলের অন্যতম অনুষঙ্গ। ক্যাডেটদের দৈনন্দিন কার্যক্রমে পড়াশুনার পাশাপাশি খেলাধুলা ও সহশিক্ষামূলক কার্যক্রমে সমান গুরুত্ব প্রদান করা হয়। ক্যাডেটদের সুনাগরিক হিসেবে গড়ে তোলার ক্ষেত্রে তাদের প্রাতিষ্ঠানিক শিক্ষা গ্রহণের পাশাপাশি নৈতিকতা ও চরিত্র গঠনে সহশিক্ষামূলক কার্যক্রম বিশেষ ভূমিকা পালন করে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ