সর্বশেষ খবর

10/recent/ticker-posts

কোনদিন "ব্যবসায়ী" হয়ে উঠতে পারব, কল্পনাতেও ভাবিনি-জারিন হান্নান।।BDNews.in


বিডি নিউজ ডেস্কঃ যে উৎসাহ হিরককে সিন্দুকে চাপা দিয়ে রেখেছেন বছরের পর বছর, আজকে একটু বের করে দেখুন না, আগের মতোই চিকমিক করে কি না। 

উদাসীনতার ধুলো ঝেড়ে, "আশা" নামের রোদটির সংস্পর্শে রাখলে হয়ত আজকে তার অন্য রূপ দেখলেও দেখতে পারেন। আপনার অনেকখানি ইচ্ছা এবং সেই সাথে সর্বোচ্চ চেষ্টা আপনার জীবনটাকে, এমন কি আপনার চারপাশের পরিবেশকে কিন্তু বদলে দিতে পারে।    

২০২০ সালে যেদিন "মাছ" নিয়ে কাজ শুরু করেছিলাম, তার একদিন আগ পর্যন্ত জানতাম না ব্যবসা কি? কিভাবে করতে হয়? 

কোনদিন "ব্যবসায়ী" হয়ে উঠতে পারব, এ কথা তো কল্পনাতেও ভাবিনি। কিভাবে ব্যবসা করতে হয়, ব্যবসা চালাতে হয়, কোন কিছুই আমি জানতাম না তবে ব্যবসা করবার আগ্রহ আমার ছিল এবং সেই আগ্রহকে ধারাবাহিকভাবে ধরে রাখার সর্বোচ্চ চেষ্টাও আমার ছিল। যার ফলাফল আজকে সবার সামনেই।

মাত্র ৩৩ জন ফলোয়ার এবং ৭৭ টা লাইক নিয়ে শুরু হওয়া আমার "মাছের হাট বাজার" এর ফলোয়ার এখন প্রায় ১ লক্ষ ২৩ হাজার। রেংকিংয়ে অনলাইন জগতে ৩য় অবস্থানে রয়েছে আমার কোম্পানি।


সময়ের ব্যবধান মাত্র ৩ বছর.......!

বনশ্রীর ই ব্লক ৬ নাম্বার রোডে রয়েছে আমাদের নিজস্ব ওয়ারহাউজ। দুই মাস হতে চলল আমার আরেকটি বিজনেস, আমার ফ্যাশন হাউজ রঙ্গীন সূতোয় বোনা ধীরে ধীরে এগিয়ে চলছে। সবকিছু ঠিকঠাক থাকলে, আসছে বছরের প্রথম সপ্তাহে আমার আরো একটি ফ্যাশন হাউজ BLUIISSHH এর আনুষ্ঠানিক উদ্বোধন হবে।

বিজনেস সম্পর্কে খুব একটা প্র্যাকটিক্যাল জ্ঞান না থাকার পরেও আজকে আমি অনলাইনে ৩ টি ব্যবসা পরিচালনা করছি। আমি গর্ব করে বলতে পারি - নিজের উপর বিশ্বাস কখনো হারায়নি এবং চেষ্টা থেকে এক মুহূর্তের জন্যও আমি বিচ্যুত হইনি। আমি একজন পুরোদস্তুর ব্যবসায়ী হয়ে গেছি, অনেক ব্যবসায়ীর চাইতেও  যথেষ্ট ভালো বিজনেস পরিচালনা করছি।


স্বত্বাধিকার- জারিন হান্নান 

মাছের হাট বাজার ও রঙিন সুতোই বোনা 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ