সর্বশেষ খবর

10/recent/ticker-posts

ইবির 'ডি' ইউনিটের আবেদন শুরু হবে ৭ অক্টোবর।।বিডি নিউজ.ইন।।BDNews.in


অধরা ইসলাম, কুষ্টিয়া জেলা প্রতিনিধিঃ ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ধর্মতত্ত্ব ও ইসলাম শিক্ষা অনুষদ 'ডি' ইউনিটের অধীনে ২০২০-২০২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান)  শ্রেণিতে ভর্তির অনলাইন আবেদন প্রক্রিয়া ৭ অক্টোবর থেকে শুরু হবে। আবেদন ফ্রি ৮৫০ টাকা।

রবিবার (৩ অক্টোবর)  দুপুরে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মু. আতাউর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

আগামী ১৭ অক্টোবর রাত ১২ টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট ভর্তির আবেদন করা যাবে। ধর্মতত্ত্ব ও ইসলাম শিক্ষা অনুষদ 'ডি' ইউনিটের অধীনে আসন সংখ্যা রয়েছে ২৪০ জন। ভর্তি পরীক্ষার আবেদন ফ্রি জমা দিতে হবে মোবাইল /অনলাইন ব্যাংকিং (বিকাশ /নগদ /রকেট/ভিসা কার্ড/মাস্টার কার্ড) এর মাধ্যমে। 

প্রবেশপত্র গ্রহণের তারিখ এবং পরীক্ষার সময়সূচি পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশসহ এসএমএস - এর মাধ্যমে জানানো হবে। গত বছরের ন্যায় ৮০ নম্বরের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। তার মধ্যে ৬০ নম্বরের এমসিকিউ এবং ২০ নম্বরের লিখিত নৈর্ব্যক্তিক প্রশ্ন থাকবে। এমসিকিউ  পরীক্ষায় প্রতিটি ভুল উত্তরের জন্য পয়েন্ট ২৫ নম্বর কাটা যাবে।

আবেদনকারীর যোগ্যতা, ভর্তিচ্ছু আবেদনকারীকে অবশ্যই ২০১৯ অথবা ২০২০ সনের উচ্চ মাধ্যমিক / সমমান এবং ২০১৭ অথবা ২০১৮ সনে মাধ্যমিক / সমমান পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।  এ ছাড়া ভর্তি নির্দেশিকায় উল্লিখিত শর্ত পূরণ করা সাপেক্ষে বিভিন্ন কোটায় ভর্তির জন্য আবেদন করা যাবে। 

উল্লেখ্য, গুচ্ছ ব্যাতিরেখে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ডি ইউনিটের ধর্মতত্ত্ব অনুষদের সতন্ত্র ভর্তি পরীক্ষা আগামী ২ নভেম্বর অনুষ্ঠিত হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

1 মন্তব্যসমূহ