সর্বশেষ খবর

10/recent/ticker-posts

ফেসবুকে বান্ধবীকে পটানোর সহজ কিছু টিপস।।BDNews.in


বিডি নিউজ ডেস্কঃ আজকাল ইউটিউবে বন্ধবী পটানোর অনেক সহজ টিপস পাওয়া যায়। কিন্তু বেশিরভাগ ক্ষেত্রেই প্রোফাইলে থাকা সামান্য কিছু ভুলের কারণে টিপসগুলো কাজে লাগে না। আজ হাস্যরসে তুলে ধরা হলো– বান্ধবীকে পটাতে কীভাবে নিজের ফেসবুক অ্যাকাউন্ট প্রস্তুত করবেন।

১. সবার আগে ফেসবুক থেকে আপনার লুঙ্গি বা গামছা ঘাড়ে নেওয়া বা খালি গায়ে কোনো ছবি থাকলে ডিলেট করুন।

তবে নিয়মিত জিম করা শরীর হলে বাজার থেকে খাঁটি সরিষার তেল মেখে চকচকে শরীরে একটা কভার ফটো আপলোড করা যেতেই পারে।

২. এত দিন যত অকাম কুকাম করা পেজে লাইক দিয়েছেন সব খুঁজে আনলাইক করে দিন। শুধু তাই নয় যদি ওই পেজগুলোর কমেন্ট বক্সে লোভ করে নিজের নাম্বার দিয়ে থাকেন সম্ভব হলে সেটিও মুছে ফেলুন। (এই টিপসটি না বুঝলে শেষের টিপসটি পড়ুন)

মনে রাখবেন আপনি একজন প্রেমিক পুরুষ হতে যাচ্ছেন তাই একবার প্রেম হয়ে গেলে রাত জেগে চ্যাটিং করতে এতই ব্যস্ত হয়ে পড়বেন যে ওসব গল্প পড়ার সময়ই পাবেন না।

৩. অতীতের কোনো ছ্যাকা খাইয়া ব্যাকা হওয়া পোস্ট থাকলে এখনই ডিলিট করুন।

৪. টাইমলাইনে সিঙ্গেল কোনো বান্ধবী বা কাজিনের সঙ্গে ক্লোজ কোনো ছবি থাকলে হাইড করুন (ডিলিট করবেন না। কারণ শেষে আম ছাল দুটোই যেতে পারে)

তবে একের অধিক সুন্দরী বান্ধবীর সঙ্গে ছবি থাকলে তা রাখুন। কেননা যাকে পটাতে চাচ্ছেন তাকে বোঝাতে তো হবে যে এত সুন্দরী আপনার পাশে ঘুড়ে আপনি পাত্তা দেন না।

৫. নিজের Aboutটি সুন্দর করে সাজান। অনেক ছেলেই অত্যধিক পাট (এই পাট পাটখড়ি নহে) নিতে গিয়ে নিজের শিক্ষাপ্রতিষ্ঠান- নোটরডেম কিংবা ময়মনসিংহ ক্যাডেট কলেজ দিয়ে থাকেন। কেউ তো আবার ভাবের বশে নিজেরি ‘ঢাবিয়ান’ বানিয়ে ফেলে। কিন্তু প্রশ্ন করলে নিজের ডিপার্টমেন্টের সাবজেক্টের নামতো দূরের কথা ঢাবির (ঢাকা বিশ্ববিদ্যালয়) একটা হলের নামও জানে না।

৬. এ ছাড়া ভালো মনের মেয়েদের আকর্ষিত করতে নিজের ফিচার ফটোস এ দু চারটা সোসাল ওয়ার্কের ছবি যুক্ত করতে পারেন। যেমন, শীতবস্ত্র বিতরণ, বন্যার্তদের সাহায্য ইত্যাদি। আজকাল ফেসবুকে দেওয়ার এরকম ছবি সবারই প্রায় থাকে।

অনেকে তো আবার সরাসরি ফেসবুক নির্ভর সোশ্যাল ওয়ার্ক করেন।

৭. দেখুন বয়সের ক্ষেত্রে টার্গেটকৃত মেয়েটির থেকে কিছুটা বেশি রাখার চেষ্টা করুন। কারণ ফেসবুক বয়স তো চাইলেই পরিবর্তন করতে পারেন। আজকাল অনেকে নিজের দুইটা জন্মদিন বানিয়ে দুদু বার করে টাইমলাইন জন্মদিনের স্টাটাসে পরিপূর্ণ করেন।

৮. এবারে আপনার ডিএসএলআর ওয়ালা কাছের কোনো বড় ভাই বা বন্ধুকে বুঝিয়ে সুজিয়ে স্মার্টলি একটা ছবি তুলে প্রোফাইল পিকচার বসিয়ে দিন। তবে ‘এখানে পোস্টার লাগালে ৫০০ টাকা জরিমানা’ এই টাইপের লেখা যেন ব্যাকগ্রাউন্ডে না আসে সে ব্যাপারে সচেতন থাকুন।

সব কিছু হয়ে গেলে আপনার ফেসবুক বান্ধবীকে পটানোর জন্য একটি উপযোগী ও স্বাস্হ্যসম্মত অ্যাকাউন্টে পরিণত হয়েছে। এবার শেষ এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ টিপস-

৯. ইউটিউবের ওই সব অহেতুক পোস্ট না পড়ে আমাদের উচিত নিজের ভালো লাগার মানুষটি সম্পর্কে সঠিক খোঁজ খবর-নেওয়া এবং নিজের মতো করে সাহস নিয়ে ভালোবাসার কথাটি বলা এবং ইতিবাচক উত্তরের জন্য অপেক্ষা করা।

ঢাকা/মীম

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ