সর্বশেষ খবর

10/recent/ticker-posts

বিসিবি’র কমিটিতে ব্যাপক পরিবর্তন, কে কোন দায়িত্ব পেলেন?।।BDNews.in


বিডি নিউজ ডেস্কঃ শেষ হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের বহুল প্রতীক্ষিত সভা। এবারের নির্বাচনের পর এটি ক্রিকেট বোর্ডের দ্বিতীয় আনুষ্ঠানিক সভা ছিল। গত অক্টোবর মাসে নির্বাচনের পর প্রথম বোর্ড সভায় পুনরায় সভাপতি নির্বাচিত হন নাজমুল হাসান পাপন।

তবে আগের মেয়াদে যারা পরিচালকের দায়িত্ব পালন করছিলেন, তারাই ধরে রাখেন নিজ নিজ বিভাগের চেয়ার। আজ (শুক্রবার) স্থায়ী কমিটিতে ব্যাপক রদবদল এসেছে।

গত সপ্তাহে আলোচনায় আসা আকরাম খানকে তার পুরনো কমিটি ক্রিকেট অপারেশনসে রাখা হয়নি। অপারেশনসের প্রধান পদ থেকে তাকে সরিয়ে ফ্যাসিলিটিজ বিভাগের প্রধান করা হয়েছে। আকরাম নিজেই পারিবারিক কারণে অপারেশনস থেকে গত সপ্তাহে অব্যাহতি চান। বিসিবি তার কথা রেখেছে।

অভিজ্ঞ এ ক্রিকেটার ও সংগঠককে সরিয়ে নিয়ে আসা হয়েছে ফ্যাসিলিটিজ বিভাগের প্রধান করে। আর অপারেশনসের দায়িত্ব দেয়া হয়েছে সাবেক মিডিয়া কমিটির প্রধান জালাল ইউনুসকে। অপারেশনসের ভাইস চেয়ারম্যান খালেদ মাহমুদ সুজন।

মিডিয়া কমিটির নতুন প্রধান হয়েছেন তানভীর আহমেদ টিটু। এখানে ভাইস চেয়ারম্যান থাকছেন আগের বারের প্রধান জালাল ইউনুস।

গেম ডেভেলপমেন্টে আগের মতোই প্রধান আছেন খালেদ মাহমুদ সুজন। বিভাগের ভাইস চেয়ারম্যান হয়েছেন নতুন পরিচালক ফাহিম সিনহা।

খালেদ মাহমুদকে রাখা হয়েছে টুর্নামেন্ট কমিটিতেও। তবে সেখানে তিনি ভাইস চেয়ারম্যানের দায়িত্বে। কমিটির প্রধান সাজ্জাদুল আলম ববি।

হাই পারফরম্যান্স ইউনিটের প্রধানের দায়িত্বে আছেন নাঈমুর রহমান দুর্জয়। এখানে ভাইস চেয়ারম্যানের দায়িত্ব দেয়া হয়েছে আকরাম খানকে।

বিসিবি গ্রাউন্ডস কমিটির চেয়ারম্যান হিসেবে আছেন মাহাবুব আনাম। এ-দল ও হাই পারফরম্যান্স টিমের বাইরে থাকা ক্রিকেটারদের নিয়ে বাংলা টাইগার্স গঠন করছে বিসিবি। এর প্রধান হিসেবে আছেন কাজী এনাম আহমেদ।

স্কুল ক্রিকেটের চেয়ারম্যান হয়েছেন ওবায়েদ নিজাম। ভাইস চেয়ারম্যান তানভির টিটু। বিপিএল গভর্নিংস কাউন্সিল ও মার্কেটিং এর দায়িত্ব দেয়া হয়েছে শেখ সোহেলকে।

আম্পায়ার্স কমিটির প্রধান হয়েছেন ইফতেখার রহমান মিঠু। আর সিসিডিএমের দায়িত্ব দেয়া হয়েছে সালাউদ্দিন চৌধুরীকে।

ঢাকা/মীম

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ