সর্বশেষ খবর

10/recent/ticker-posts

মাঘের বিকেলে রাজধানীতে বৃষ্টি, ফের আসছে শৈত্যপ্রবাহ।।BDNews.in


বিডি নিউজ ডেস্কঃ শীতের বিকেলে রাজধানীতে হঠাৎ ঝুম বৃষ্টি। মাঘ মাসে পাওয়া গেল ভরা বর্ষার আমেজ। আবহাওয়া অফিস জানিয়েছে, হালকা থেকে মাঝারি বৃষ্টি হচ্ছে সারা দেশেই। তবে এই অবস্থা বেশিক্ষণ স্থায়ী হবে না।

বুধবার দিনের শুরু থেকেই রাজধানীর আকাশ ছিল মেঘে ঢাকা। বিকেল ৪টা থেকে শুরু হয় গুঁড়িগুঁড়ি বৃষ্টি। কোথাও কোথাও তা বর্ষার মতন রূপ নেয় সোয়া ৪টার দিকে।

আবহাওয়াবিদ ওমর ফারুক বলেন, ঢাকার পাশেই একটি বজ্রমেঘের সৃষ্টি হয়েছে, যা বর্তমানে কুমিল্লার দিকে যাচ্ছে। এর প্রভাবে ঢাকাসহ সারা দেশে বৃষ্টি শুরু হয়েছে।

তিনি বলেন, আজ বিকাল থেকে রাজধানীর বিভিন্ন এলাকায় গুঁড়ি গুঁড়ি সন্ধ্যা পর্যন্ত থাকতে পারে। আগামীকালও এই আবহাওয়া থাকবে। ২৮, ২৯ ও ৩০ জানুয়ারি দেশের কয়েকটি অঞ্চলে শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে। এরপর আবার কয়েক দিন বৃষ্টি হতে পারে।

বুধবার (২৬ জানুয়ারি) দিনগত মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের উত্তর-পশ্চিমাঞ্চল ও নদী-অববাহিকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরণের কুয়াশা পড়তে পারে এবং তা কোথাও কোথাও দুপুর নাগাদ অব্যাহত থাকবে।

দেশের উত্তর-পশ্চিমাঞ্চলের রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পাবে এবং দেশের অন্যত্র তা (১-২) ডিগ্রি সেঃ হ্রাস পেতে পারে। ঢাকায় উত্তর, উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় বাতাসের গতিবেগ থাকবে ৬-১২ কি.মি.। শুক্রবার নাগাদ রাতের তাপমাত্রা আরও হ্রাস পাবে।

বুধবার ভোরে দেশে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায়, ৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বোচ্চ ৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে কক্সবাজারে।

ঢাকা/মীম

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ