সর্বশেষ খবর

10/recent/ticker-posts

হবু জামাইকে ৩৬৫ পদে আপ্যায়ন করলেন শাশুড়ি!।।BDNews.in


বিডি নিউজ ডেস্কঃ জামাই আপ্যায়ন ভারতীয় উপমহাদেশে একটি প্রথা বলাই চলে। খাবারের হরেক রকম পদ সাজিয়ে জামাইসেবায় কোনো ত্রুটি রাখতে চান না শ্বশুরবাড়ির লোকজন। তবে ভারতের অন্ধ্র প্রদেশ রাজ্যের এক পরিবার যেন সবাইকে ছাড়িয়ে গেছে। তাদের ৩৬৫ পদের খাবারের আয়োজন তাক লাগিয়েছে। তা-ও আবার হবু জামাইয়ের জন্য।

সংবাদমাধ্যম এএনআইর খবরে বলা হয়, খাবারের এই বিশাল আয়োজন করা হয়েছে মকরসংক্রান্তির ভোগী-সংক্রান্তি-কানুমা উত্সব উপলক্ষে। প্রতিবছরই এ উত্সব পালন করা হয়। এ সময় অন্ধ্র প্রদেশ, এমনকি ভারতজুড়ে লোকজন ছুটে যান নিজ নিজ গ্রামের বাড়িতে, সময় কাটান পরিবারের সঙ্গে।

হবু জামাইয়ে জন্য ভোজের আয়োজন করেছে রাজ্যের পশ্চিম গোদাবরি জেলার নারসাপুরাম জেলার এক পরিবার।

আনন্দবাজারের খবর, হবু জামাই সাইকৃষ্ণকে দুপুরে খেতে ডেকেছিলেন ভেঙ্কটেশ্বরা রাও ও মাধবী। হবু শাশুড়ির শখ ছিল জামাইকে ‘ভূরিভোজ’ দেবেন। সেই মতো হয়েছিল যোগাড়যন্ত্র। খাবার টেবিলে বসে হবু জামাই সাইকৃষ্ণের তো মাথায় হাত! টেবিল, মায় গোটা ঘরজুড়েই কেবল খাবার আর খাবার!

হবু শাশুড়ি মাধবী জানিয়েছেন, যাতে জামাইয়ের বছরের প্রতিটি দিন ভালো যায় সে জন্যই ৩৬৫টি পদের আয়োজন করা হয়েছিল। খাবারের তালিকায় ছিল ৩০ ধরনের তরকারি, ভাত, বিরিয়ানি, পুলিহরা, আধুনিক ও পুরাতন মিলিয়ে ১০০ রকমের মিষ্টান্ন, ১৫ রকমের আইসক্রিম, পেস্ট্রি, কেক, ঠান্ডা ও গরম পানীয়, ফল।

এ হেন মহাভোজের পরই সাইকৃষ্ণের সঙ্গে কুণ্ডাভির বিয়ের অনুষ্ঠান আয়োজন হয়।

ঢাকা/মীম

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ