সর্বশেষ খবর

10/recent/ticker-posts

নির্বাচনের আগে সমীক্ষা, হাফ সেঞ্চুরিও হলনা যোগীর।।BDNews.in


বিডি নিউজ ডেস্কঃ উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচনের আর এক মাসও বাকি নেই। ক্ষমতা ধরে রাখতে মরিয়া ভারতীয় জনতা পার্টি। বিদায়ী মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে গোরক্ষপুর বিধানসভা কেন্দ্র থেকে প্রার্থী করেছে বিজেপি। কিন্তু সদ্য সম্পূর্ণ হওয়া এক সমীক্ষায় জনভোটের ৫০ শতাংশের গণ্ডিও পেরোতে পারলেন না যোগী।

সম্প্রতি একটি সমীক্ষা করা হয় যেখানে দেশের সাধারণ মানুষ নির্বাচনের আগে বিভিন্ন দলের প্রার্থীদের নিয়ে নিজেদের প্রতিক্রিয়া দেবেন। এই সমীক্ষায় ৪৯ শতাংশ জনসমর্থন পেয়েছেন উত্তরপ্রদেশের বিদায়ী মুখ্যমন্ত্রী। যদিও বিশেষজ্ঞ মহলের মতে, এই সংখ্যাটাও সন্তোষজনক। যোগীকে ঘিরে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের ‘স্বপ্ন’ অনেক।

বিধানসভা বা লোকসভা নির্বাচনের আগে এমন অনেক সমীক্ষা করা হয় যেখানে ‘পাবলিক ভিউ’ নেওয়া হয়। এবারেও তার অন্যথা হয়নি। চলতি বছর ৫ রাজ্যের নির্বাচন ঘিরে রাজনৈতিক মহলে বহুদিন ধরেই চর্চা চলছে। উত্তর প্রদেশ, গোয়া, উত্তরাখণ্ড, পাঞ্জাবে নির্বাচন হবে। উত্তর প্রদেশে ৭ দফায় নির্বাচন ঘোষণা করেছে নির্বাচন কমিশন। প্রথম দফার ভোট হবে আগামী ১০ ফেব্রুয়ারি। বিধানসভা নির্বাচনের ফলাফল ঘোষণা হবে আগামী ১০ মার্চ।

ঢাকা/মীম

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ