সর্বশেষ খবর

10/recent/ticker-posts

ভারত সহ ৮ দেশের বিমানের ওপর নিষেধাজ্ঞা হংকংয়ের।।BDNews.in


বিডি নিউজ ডেস্কঃ ওমিক্রন (Omicron) সংক্রমণের আশঙ্কায় ভারত সহ ৮টি দেশের বিমান চলাচল নিষিদ্ধ ঘোষণা করল হংকং (Hong Kong)। ভারত ছাড়াও পাকিস্তান, ফিলিপিন্স, মার্কিন যুক্তরাষ্ট্র, ফ্রান্স গ্রেট ব্রিটেন, কানাডা এবং অস্ট্রেলিয়ার বিমান চলাচল বাতিল করল হংকং।

গত ২৪ ঘণ্টায় হংকংয়ে ১১৪ জন ওমিক্রনে আক্রান্ত হয়েছেন। এরসঙ্গেই শহর জুড়ে কঠোর বিধিনিষেধ জারি করা হয়েছে। হংকং প্রশাসনের তরফে জানানো হয়েছে, বার-জিম বন্ধ, রাতে রেস্টুরেন্টে খাওয়া-দাওয়া নিষিদ্ধ। প্রশাসনের তরফে শহরে করোনার পঞ্চম ঢেউ আছড়ে পড়ার আশঙ্কা করা হচ্ছে। মঙ্গলবার  পর্যন্ত শহরটিতে ১১৪ জনের শরীরে ওমিক্রন করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এদের বেশিরভাগই পাওয়া গেছে বিমানবন্দরে অথবা ২১ দিন কোয়ারেন্টাইনে থাকা অবস্থায়। কিন্তু সম্প্রতি ক্যাথে প্যাসিফিক এয়ারলাইনের এক কর্মীর সূত্র ধরে সেখানে ছোটখাটো গুচ্ছ সংক্রমণ শনাক্তের পর কঠোর বিধিনিষেধ আরোপের দাবি ওঠে।

হংকংয়ের প্রধান নির্বাহী ক্যারি ল্যাম্ব জানিয়েছেন, শহরটিতে এবার ওমিক্রনের সম্প্রদায় ভিত্তিক সংক্রমণ ঘটতে পারে। এর জেরে স্থানীয় সময় আগামী শনিবার মধ্যরাত থেকে ভারত, পাকিস্তান, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা, ফ্রান্স, ফিলিপাইন ও অস্ট্রেলিয়ার সঙ্গে দুই সপ্তাহের জন্য সব ধরনের ফ্লাইট বাতিল করেছে হংকং কর্তৃপক্ষ। আগামী শুক্রবার থেকেই জারি করা হচ্ছে নয়া করোনা বিধিনিষেধ।

ঢাকা/মীম

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ