সর্বশেষ খবর

10/recent/ticker-posts

আজ থেকেই তাপমাত্রা কমবে, নতুন তথ্য দিলো আবহাওয়া অফিস।।BDNews.in


বিডি নিউজ ডেস্কঃ আজ থেকে তাপমাত্রা কমতে পারে, সেই সঙ্গে আবারও শীত বাড়বে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। বুধবার (২৬ জানুয়ারি) সকালে এ তথ্য জানান অধিদপ্তরের আবহাওয়বিদ মো. শাহীনুল ইসলাম।

তিনি বলেন, ‘মঙ্গলবার (২৫ জানুয়ারি) আবহাওয়া শুষ্ক থাকলেও আজ থেকে ঠান্ডা পড়বে। আজ থেকে তাপমাত্রা কমা শুরু হতে পারে। তাপমাত্রা কমার পর কয়েকটি জেলায় শৈত্যপ্রবাহও শুরু হতে পারে। তবে সেটা এখনই নয়।’

এদিন দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায় ৯.৯ ডিগ্রি সেলসিয়াস এবং রাজধানীতে ১৭.৪ ডিগ্রি সেলসিয়াস।

এক প্রশ্নের জবাবে আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম বলেন, ‘চলতি মাসের শেষের দিন পর্যন্ত শীত থাকবে। তারপর আগামী মাসের শুরু থেকে আবার গরম শুরু হতে পারে। এর মধ্যে বৃষ্টি ও কুয়াশাও পড়ার সম্ভাবনা রয়েছে। তবে আপাতত বৃষ্টির সম্ভাবনা নেই।’

এছাড়া আজ চট্টগ্রামসহ দক্ষিণাঞ্চলের খুলনা ও বরিশালে বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলেও জানান এ আবহাওয়াবিদ।

আজ মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের উত্তর-পশ্চিমাঞ্চল ও নদী-অববাহিকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরণের কুয়াশা পড়তে পারে এবং তা কোথাও কোথাও দুপুর নাগাদ অব্যাহত থাকতে পারে।

পূর্বাভাসে আরো বলা হয়, পশ্চিমা লঘুচাপের বাড়তি অংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ ও এর কাছাকাছি এলাকায় অবস্থান করছে। উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বাড়তি অংশ বিহার এবং এর কাছাকাছি এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এর বাড়তি অংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

আজ সকাল থেকে ঢাকায় উত্তর অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬ থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হচ্ছে। সকালে ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৯৪ শতাংশ। ঢাকায় আজ সূর্যাস্ত সন্ধ্যা ৫টা ৪০ মিনিটে এবং আগামিকাল সূর্যোদয় ভোর ৬টা ৪২ মিনিটে।

ঢাকা/মীম

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ