সর্বশেষ খবর

10/recent/ticker-posts

ইভিএমে ভোট হলে কারচুপির সুযোগ থাকে না: তাজুল ইসলাম।।BDNews.in


বিডি নিউজ ডেস্কঃ ইভিএমে ভোট হলে কারচুপির সুযোগ থাকে না বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম।

তিনি বলেন, ‘ইভিএমের মাধ্যমে ভোট হলে কতটা সুষ্ঠু হয়, সেটা নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের মাধ্যমে দেশের মানুষ বুঝতে পেরেছে।’

সোমবার (১৭ জানুয়ারি) সচিবালয়ে স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলামের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী। সাক্ষাৎ শেষে মন্ত্রী সাংবাদিকদের এ কথা বলেন।

তাজুল ইসলাম বলেন, ‘ইভিএমে ভোটের বিষয়টি বাংলাদেশে যেসব কুটনীতিক রয়েছেন, তাদের কাছেও গ্রহণযোগ্য হয়েছে। এর আগের স্থানীয় সরকার নির্বাচনগুলোতে কারচুপির সুযোগ ছিল। এ কারণে সেসব নির্বাচনে কিছু অপ্রীতিকর ঘটনা ঘটেছে। যেটা ইভিএমের মাধ্যমে হওয়ার কারণে নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে হয়নি।’

‌‘তবে, কিছু জায়গায় মেশিনের সমস্যার কারণে অনেকে ভোট দিতে পারেননি, এটা দুঃখজনক। নতুন একটা পদ্ধতিতে এমন কিছু ভুল হতে পারে, যেটা অস্বাভাবিক নয়।’

নারায়ণগঞ্জে ভোটযুদ্ধে আগের দুই বারের মতো এবারও আওয়ামী লীগের সেলিনা হায়াৎ আইভীকে মেয়র হিসেবে বেছে নিয়েছেন নারায়ণগঞ্জবাসী।

নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী, নির্বাচনে ১৯২টি কেন্দ্রে আইভীর প্রাপ্ত ভোট ১ লাখ ৫৯ হাজার ৯৭। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী তৈমূর আলম খন্দকার পেয়েছেন ৯২ হাজার ১৬৬ ভোট।

নারায়ণগঞ্জের এবারের নির্বাচনকে পরিচ্ছন্ন ও সুষ্ঠু বলে উল্লেখ করেছেন সবাই। নির্বাচন কমিশনার হিসেবে বিদায়লগ্নে এমন একটি ভোটের পরিবেশে সন্তুষ্টি প্রকাশ করেছেন মাহবুব তালুকদার। তার দৃষ্টিতে কুমিল্লা সিটি করপোরেশনে নির্বাচনের পর এটি ‘সর্বোত্তম’।

প্রচারণা ও ভোটের দিন নারায়ণগঞ্জে ঘটেনি কোনো সহিংসতা। ভোটের পরের দিন নগরীর পরিবেশ যেন আরও শান্ত। নির্বাচন-ভোট নিয়ে কোনো হাঁকডাক নেই, যে যার কর্ম নিয়ে ব্যস্ত।

ঢাকা/মীম

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ