সর্বশেষ খবর

10/recent/ticker-posts

ট্যাঙ্কার থেকে বেরিয়ে এল রাসায়নিক, মৃত ৬, আহত বহু।।BDNews.in


বিডি নিউজ ডেস্কঃ সাতসকালে মর্মান্তিক দুর্ঘটনার সাক্ষী রইল গুজরাট (Gujarat)। বৃহস্পতিবার গুজরাটের সুরাটের একটি কারখান্য গ্যাস লিক হওয়ার ঘটনা ঘটে। এই ঘটনার জেরে কমপক্ষে ৬ জনের মৃত্যু হয়েছে সিভিল হাসপাতালে। আহত হয়েছেন প্রায় ২০ জন। সকলকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

পুলিশ সূত্রে খবর, শহরের শচীন জিআইডিসি এলাকায় এই ঘটনাটি ঘটেছে। শেষ পাওয়া খবর অনুযায়ী, পুলিশ এখনও উদ্ধার কার্য চালাচ্ছে। যদিও আশঙ্কা করা হচ্ছে মৃত্যু ও আহতের সংখ্যা বাড়তে পারে।

স্থানীয় সূত্রে খবর, প্রিন্টিং কারখানাটির কাছেই একটি নর্দমাতে কিছু রাসায়নিক পদার্থ ফেলছিলেন এক ট্রাক ড্রাইভার। সেই সময়ই রাখানায়া আচমকা গ্যাস লিকের ঘটনা ঘটে। স্থানীয়দের চোখের নিমেষে অনেকটাই ছড়িয়ে পড়ে বিষাক্ত সেই গ্যাস। মুহূর্তের মধ্যেই সেখানেই মাটিতে লুটিয়ে পড়ে প্রাণ হারান প্রায় পাঁচজন। পরে হাসপাতালে আরও একজনের মৃত্যু হয় বলে খবর। এ বিষয়ে সুরাতের সিভিল হাসপাতালের দায়িত্বপ্রাপ্ত চিকিত্সক ওঙ্কার চৌধুরী সংবাদমাধ্যমকে জানান, আহত কর্মীদের চিকিত্সা শুরু হয়েছে হাসপাতালে। বিষাক্ত গ্যাসেই সবাই অসুস্থ হন বলে ওই চিকিৎসক জানিয়েছেন।

প্রসঙ্গত, এই জিআইডিসি শিল্পাঞ্চল এলাকায় এমন অনেক রাসায়নিক তৈরির কারখানা আছে। সেখানে প্রায়শই গ্যাস ভর্তি ট্যাঙ্কার যাতায়াত করে। এই ঘটনা নতুন নয়, এর আগেও এরকম দুর্ঘটনার সাক্ষী থেকেছে ওই এলাকা। পুলিশ জানিয়েছে, গোটা এলাকা এখনও বিষাক্ত গ্যাসে ভর্তি। ইতিমধ্যে ঘটনাস্থলে পৌঁছেছে দমকল ও পুলিশ বাহিনী। গোটা এলাকাকে ঘিরে রাখা হয়েছে। 

ঢাকা/মীম

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ