সর্বশেষ খবর

10/recent/ticker-posts

খালেদা জিয়া বাসায় ফিরতে চান, দ্বিধায় চিকিৎসকরা।।BDNews.in


বিডি নিউজ ডেস্কঃ রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল। রক্তক্ষরণ আপাতত বন্ধ রয়েছে। এ অবস্থায় তাকে গুলশানের বাসভবনে রেখে চিকিৎসার চিন্তাভাবনা করছিলেন চিকিৎসকরা। কিন্তু দেশে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় এখন চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারছেন না তারা। খালেদা জিয়া নিজেও চাইছেন বাসায় ফিরে যেতে।

সূত্র জানায়, খালেদা জিয়াকে বাসায় নিতে তার বাসভবন ফিরোজার সব সদস্যের করোনা টেস্ট করা হয়েছে। গত বৃহস্পতিবার এসব টেস্ট করা হয়। এতে সবার রেজাল্ট নেগেটিভ এসেছে।

সংশ্লিষ্ট একজন চিকিৎসক নাম প্রকাশ না করার শর্তে বলেন, খালেদা জিয়ার মেডিকেল বোর্ডের চিকিৎসকরা করোনা সংক্রমণ বৃদ্ধিতে শঙ্কিত। আবার যে কোনো সময় তার শারীরিক অবস্থার অবনতি ঘটতে পারে বলে উদ্বেগ রয়েছে। তাই বাসায় নেওয়ার সিদ্ধান্ত নিতে হিমশিম খাচ্ছেন তারা।

তিনি বলেন, বিএনপি নেত্রী নিজেও এখন আর হাসপাতালে থাকতে চাইছেন না। এভারকেয়ার হাসপাতালে প্রায় আড়াই মাস ধরে চিকিৎসাধীন তিনি। চিকিৎসকরাও মনে করছেন, বাসায় পারিবারিক পরিবেশে রাখতে পারলে ভালো হতো। অন্যদিকে হাসপাতালে প্রতিনিয়ত করোনা রোগীর আগমন ঘটছে। এতে খালেদা জিয়াও আক্রান্ত হতে পারেন। এর আগেরবার তিনি হাসপাতালে থেকেই দ্বিতীয়বার করোনাক্রান্ত হয়েছিলেন।

পাশাপাশি তার লিভার সিরোসিসও ভাবিয়ে তুলছে চিকিৎসকদের। তাদের মতে, বাসায় হঠাৎ তার রক্তক্ষরণ শুরু হলে পরিস্থিতি খারাপ হতে পারে। তবে দুই-এক দিনের মধ্যেই বাসায় নেওয়ার সিদ্ধান্ত হতে পারে বলে জানান ওই চিকিৎসক।

ঢাকা/মীম

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ