সর্বশেষ খবর

10/recent/ticker-posts

কৃষকের সাইকেলে নড়াইলের জেলা প্রশাসক।।BDNews.in


বিডি নিউজ ডেস্কঃ নড়াইলের কালিয়া উপজেলার চাঁচুড়ি ইউনিয়ন পরিষদ টিকাদান কেন্দ্রে গণটিকা কার্যক্রম পরিদর্শন করেছেন নড়াইলের জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ হাবিবুর রহমান। এ সময় তিনি জনসাধারণকে উদ্বুদ্ধ করতে পঞ্চাশোর্ধ্ব কৃষকের অতি পুরাতন একটি সাইকেল চালান।

শনিবার দুপুরে ইউনিয়ন পরিষদের সামনে চাপুলিয়া-দাদনতলা সড়কে এ ঘটনা ঘটে। তার এই সাইকেল চালানোর দৃশ্য উপস্থিত অনেকেই দেখেন।

এ প্রসঙ্গে জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান কলেজ জীবনের স্মৃতি রোমন্থন করে বলেন, আমাদের শৈশব-কৈশোরজুড়ে ছিল সাইকেল। আমার কলেজ জীবনের স্বপ্নের সাইকেল ছিল ফিনিক্স। চীন থেকে এসেছিল। আমরা অবশ্য বলতাম ফনিক্স। এখন গ্রাম-শহর সবখানেই শুধু বাহন হিসেবে নয়, বরং এখন স্বাস্থ্যরক্ষার জন্যও সাইকেল চালানো হচ্ছে।

তিনি আরও বলেন, সাইকেলকে পরিবেশবান্ধব সবুজ বাহন বলা হয়ে থাকে। তাই জনগণকে উদ্বুদ্ধ করতে অনেক দিন পর সাইকেল চালিয়েছি। এটি অবশ্য আমি উপভোগ করে বেশ মজাও পেয়েছি।

সবুজ শ্যামল ধানক্ষেতে কাজ করছিল অসহায় স্বামী ছাড়া জ্যোৎস্না বেগম, তার দুঃখের কাহিনী শুনে আর্থিক সহায়তা প্রদান করেন এবং ডিসি অফিসে আসতে বলেন।

সব শ্রেণিপেশার মানুষের সঙ্গে তার অন্যরকম সম্পর্ক। বেশির ভাগ মানুষ তাকে মাটি ও মানুষের ডিসি বলে ডাকেন। সাধারণ মানুষকে উদ্বুদ্ধ করতে ও স্বাস্থ্য জনসচেতনতা বাড়াতে ডিসির নিজেই সাইকেল চালানোর ঘটনা সত্যিই অসাধারণ ও অনুকরণীয়।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ