সর্বশেষ খবর

10/recent/ticker-posts

আবারও অপমানিত হয়ে দেশবাসীর কাছে বিচার দিলেন হিরো আলম।।BDNews.in


বিডি নিউজ ডেস্কঃ এ যেন সাহিত্যের ছোটগল্প। শেষ হয়েও হলো না শেষ। বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন ঘিরে গত এক মাস আলোচনা, সমালোচনার ঝড় বইছে। শুক্রবার (২৮ জানুয়ারি) অনুষ্ঠিত হয়েছে সেই নির্বাচন। কিন্তু নির্বাচন শেষ হয়ে যেন আরও ঝামেলা পাকিয়ে দিলো।

ভোটের দিন সিনেমা সংশ্লিষ্ট ১৭টি সংগঠনের কাউকে এফডিসিতে ঢুকতে দেওয়া হয়নি। এ নিয়ে ক্ষুব্ধ হয়েছেন সংগঠনগুলোর সদস্য-নেতারা। এ নিয়ে শনিবার (২৯ জানুয়ারি) থেকেই এফডিসিতে আন্দোলন শুরু করেছেন তারা। তিন দফা দাবিতে আজও চলছে প্রতিবাদ।

এদিকে ১৭টি সংগঠনের নেতাদের এই আন্দোলনে যোগ দিতে এফডিসিতে গিয়েছিলেন সোশ্যাল মিডিয়ার আলোচিত হিরো আলম। কিন্তু পরিচালক শাহীন সুমন তাকে অপমান করেন এবং বের হয়ে যেতে বলেন।

এর আগে গেল শুক্রবার (২৮ জানুয়ারি) দুপুরের দিকে চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন দেখতে যান হিরো আলম। এ সময় সাধারণ দর্শকদের নজরে পড়েন তিনি। একপর্যায়ে সে ফটোশুটে আটকা পড়েন। দর্শকদের ফটোশুটের কারণে তিনি আহত হন। এ সময় ভক্তদের ভিড় থেকে হিরো আলমকে রক্ষা করতে পুলিশ লাঠিচার্জ করে তাকে উদ্ধার করে।

হিরো আলম অভিযোগ করে বলেছেন, ‘এফডিসিতে আমার ওপর হামলা হয়েছে। নির্বাচনকে কেন্দ্র করে এফডিসি এলাকা থেকে পুলিশ আমাকে বের করে দিয়েছে।’

এফডিসিতে গিয়ে বারবার এভাবে অপমানিত হয়ে দেশবাসীর কাছে বিচার দিয়েছেন হিরো আলম। আজ (৩০ জানুয়ারি) দুপুরে ফেসবুক লাইভে এসে তিনি বলেন, “আশা করি সবাই ভালো আছেন। কোনো কারণ ছাড়া আমি লাইভে আসি না। শিল্পী সমিতির নির্বাচন নিয়ে গত কয়েক দিন ধরেই আলোচনা চলছে। ভোটের দিন (২৮ জানুয়ারি) এফডিসিতে প্রযোজক-পরিচালকদের ঢুকতে দেওয়া হয়নি। সে বিষয়ে আজ (৩০ জানুয়ারি) সকালে এফডিসিতে মানববন্ধন ছিল। এ কারণে আজ সকালে আমিও এফডিসিতে যাই। পরিচালক শাহীন ভাই (শাহীন সুমন) আমাকে সেখান থেকে চলে যেতে বলে। আমাকে বলে ‘আউট, আউট এখান থেকে।’ আমার কথা, ওখান থেকে আমাকে আউট করার উনি কে?”

হিরো আলম বলেন, ‘আমি তো আন্দোলন করছি আপনাদের (প্রযোজক-পরিচালক) সবার জন্য। প্রযোজক-পরিচালকদের ঢুকতে দেয়নি বলেই তো আমার খারাপ লেগেছে। শাহীন ভাইকে আমি বড় ভাই হিসেবে শ্রদ্ধা করি। আপনি আজ যে ব্যবহার করেছেন, তাতে আমি খুবই দুঃখ পেয়েছি। আপনি একজন পরিচালক, আপনার কাছে আমি শিখব। আপনাদের পাশেই আছি আমি। আমাকে ভালো না লাগলে আপনি আমাকে আড়ালে ডেকে বলতে পারতেন, আলম তোমার এখানে থাকার দরকার নেই।’

তিনি বলেন, ‘ওখানে (এফডিসি) আপনি (শাহীন সুমন) ঢুকতে পারলে আমিও ঢুকতে পারি। আমিও একজন প্রযোজক। আপনি তো আমাকে দূর দূর করে তাড়িয়ে দিতে পারেন না। আপনি কেন আমাকে তাড়িয়ে দিলেন? এই ঘটনার আমি তীব্র নিন্দা জানাই। দেশবাসীর কাছে আমি বিচার দিলাম, এই ঘটনায় শাহীন সুমনের কি বিচার হওয়া উচিত?’

ঢাকা/মীম

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ