সর্বশেষ খবর

10/recent/ticker-posts

ইসলামিক স্টেট জঙ্গি প্রধান কোরাইশিকে খতমের দাবি বাইডেনের।।BDNews.in


বিডি নিউজ ডেস্কঃ আফগানিস্তানকে তালিবান জঙ্গিদের হাতে ছেড়ে আসার পর মার্কিন সেনার অভিযান চলছিল ইসলামিক স্টেট জঙ্গিদের বিরুদ্ধে। তালিবান বিরোধী আইএস জঙ্গি সংগঠনটির বিরুদ্ধে সেনা অভিযানে চাঞ্চল্যকর দাবি করলেন মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বাইডেন। তিনি বিবৃতিতে জানালেন, সিরিয়ায় (Syria) খতম করা হয়েছে আইএস প্রধান কোরাইশিকে।

ইরাক থেকে ইসলামিক স্টেট জঙ্গি সংগঠনটিকে হটানোর পর পূর্বতন প্রধান আবু বকর আল বাগদাদির বারবার মৃত্যু সংবাদ আসে। একসময় তার মৃত্যু নিশ্চিত করা হয়। এরপর আইএস প্রধান হয় ইব্রাহিম আল হাশিমি আল কোরাইশি।

কোরাইশিকে সিরিয়ার মাটিতে খতমের নিশ্চিত বার্তা দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি জানান, সিরিয়ার এই অভিযান শেষে সব মার্কিনিরা নিরাপদে ফিরেছেন।

বিবৃতিতে বাইডেন আরও বলেন, আমার নির্দেশে মার্কিন যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনী সিরিয়ার উত্তর পশ্চিমে সফলভাবে সন্ত্রাস দমন অভিযান পরিচালনা করেছে। এই অভিযানের লক্ষ্য ছিল মার্কিন যুক্তরাষ্ট্রের নাগরিক ও আমাদের মিত্রদের সুরক্ষা নিশ্চিত এবং বিশ্বকে একটি নিরাপদ স্থানে হিসেবে গড়ে তোলা।  

কী করে মৃত্যু হলো আইএস প্রধানের?

মার্কিন প্রতিরক্ষা দফতরের সূত্র মারফত নিউইয়র্ক টাইমস ও ফক্স নিউজ জানাচ্ছে, বাইডেন প্রশাসনের কর্মকর্তারা প্রেসিডেন্টকে পূর্ণাঙ্গ বিবরণ দিয়েছেন অভিযানের। তারা বলেন, কোরাইশি একটি বোমা বিস্ফোরণ ঘটায়। এই আত্মঘাতী বিস্ফোরণে সে নিজে এবং তার পরিবারের সদস্যরা মরেছে।

আল জাজিরার প্রতিবেদনে বলা হয়, সিরিয়ার ইদলিব প্রদেশে জঙ্গি দমন অভিযান চালিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। এতে ১৩ জন নিহত হয়েছে। নিহতের মধ্যে ছয় জন শিশু।

সিরিয়ায় এই অভিযানের পূর্ণাঙ্গ রিপোর্ট পেয়ে হোয়াইট হাউস থেকে বিবৃতিতে আইএস জঙ্গি প্রধানের মৃত্যুর কথা বলেছেন মার্কিন প্রেসিডেন্ট।

ঢাকা/মীম

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ