সর্বশেষ খবর

10/recent/ticker-posts

নওগাঁয় অবৈধ প্রেগনেন্সি টেস্ট কিট তৈরির কারখানার সন্ধান।।BDNews.in


মোঃ সাখাওয়াত হোসেন, নওগাঁ জেলা প্রতিনিধিঃ গত শনিবার জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) নওগাঁ শহরের ইঁদুরবটতলী এলাকায় আরএন কর্পোরেশন নামের একটি অবৈধ প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করে বিপুল পরিমাণ প্রেগনেন্সি টেষ্ট কিট ও কিট তৈরি করার বিভিন্নপ্রকার কেমিক্যালস, যন্ত্রপাতি ও প্যাকেটজাত সামগ্রীসহ প্রায় ১ কোটি টাকার সরঞ্জাম জব্দ করে বলে তাদের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়। 

বিতর্কিত এই প্রতিষ্ঠানের মালিকদ্বয় হচ্ছেন রুবেল হোসেন ও নবীর হোসেন। অভিযান পরিচালনার সময়  মালিকদ্বয় পলাতক থাকায় প্রতিষ্ঠানটির মানেজার গুলজার হোসেন ও কেয়ারটেকার গোলাম মোস্তফাকে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন ভ্রাম্যমাণ আদালত।  

এছাড়াও চার কর্মচারীকে ১ হাজার টাকা করে সর্বমোট ৪ হাজার টাকা জরিমানা করা হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, শহরের ইঁদুরবটতলী হাজি মনসুর সড়কে রুবেল হোসেনের বাড়ীর নিচতলায় আরএন কর্পোরেশন নামের একটি প্রতিষ্ঠান অবৈধ ও অনুমোদনহীনভাবে অসৎ উদ্দেশ্যে ঢাকাসহ সারা দেশব্যাপী বাজারজাতকরণের জন্য তৈরি করছিল এসব প্রেগনেন্সি টেষ্ট কিট।

এমন সংবাদের ভিত্তিতে ওই বাড়িতে অভিযান চলে সিভিল সার্জন কার্যালয়ের প্রতিনিধি আশিস কুমারের নেতৃত্বে।  সাথে ছিলেন এনএসআই সদস্যবৃন্দ। বর্তমানে প্রতিষ্ঠানটি সিলগালা করা হয়েছে। 

প্রতিষ্ঠানের মালিকের বিরুদ্ধে ঔষধ প্রশাসন অধিদপ্তরের নিয়মানুযায়ী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানানো হয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ