সর্বশেষ খবর

10/recent/ticker-posts

খোকসায় সপ্তাহব্যপী যাত্রা উৎসব উদ্বোধন করলেন এমপি জর্জ।।BDNews.in


বিডি নিউজ ডেস্কঃ গ্রামের যাত্রা উৎসব কে টিকিয়ে রাখতে সরকার বদ্ধপরিকর। আকাশ সংস্কৃতির আগ্রাসন থেকে বাঁচিয়ে সাধারণ মানুষের জীবনমান তুলে ধরে যাত্রাশিল্পীদের টিকিয়ে রাখা হবে। ইতিহাস ঐতিহ্য ও সংস্কৃতি শিল্প ও পর্যটন নগরী কুষ্টিয়া জেলার যাত্রা উৎসব বরাবরই মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছিল। 

তারই ধারাবাহিকতায় নতুন প্রজন্মের কাছে পুরনো দিনের সেই যাত্রা উৎসব কে তুলে ধরে রবিবার থেকে যে উদ্যোগ গ্রহণ করা হয়েছে তা নিঃসন্দেহে একটি যুগান্তকারী পদক্ষেপ। 

রবিবার রাত নটায় কুষ্টিয়ার খোকসা মুক্তিযোদ্ধা সংসদ চত্বরে সাত দিনব্যাপী যাত্রা উৎসবের ফিরে চল মাটির টানে স্লোগানকে সামনে রেখে বাংলাদেশ শিল্পকলা একাডেমীর আয়োজনে ও কুষ্টিয়া শিল্পকলা একাডেমীর সহযোগিতায় যাত্রা উৎসবে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। 

উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইসহাক আলীর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বেতবাড়ীয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাবুল আখতার, 

থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি সৈয়দ মোঃ আশিকুর রহমান সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার ফজলুল হক কুষ্টিয়া জেলা পরিষদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুজাহিদুল ইসলাম বাবলু প্রমূখও।

উদ্বোধনী দিনে খোকসা উপজেলার সংস্কৃতি সংস্থা (উসাস) সাংস্কৃতিক আয়োজিত "নিহত গোপাল" যাত্রাপালা প্রদর্শিত হয়। 

প্রতি বছরের ন্যায় এ বছরও যাত্রা উৎসব শুরু হওয়ার খোলসাবাসীর মধ্যে  উৎসাহ উদ্দীপনা লক্ষ করা গেছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ