সর্বশেষ খবর

10/recent/ticker-posts

বঙ্গবন্ধুর চেতনায় দেশ‌ ও দেশের মানুষের সেবায় নিয়োজিত জান্নাতুল ফেরদৌস শাপলা এর সংক্ষিপ্ত পরিচিতি।।BDNews.in


বিডি নিউজ ডেস্কঃ বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার স্বপ্ন, মুক্তিযুদ্ধের চেতনায় দেশকে এগিয়ে নিয়ে যাওয়া, দেশের মানুষকে উন্নয়নের স্বাদ পাইয়ে দেয়ার লক্ষ্যে কাজ করছেন। মুক্তিযুদ্ধের ইতিহাস রচনা, বঙ্গবন্ধুর অস্তিত্বকে মুক্তিযুদ্ধের ইতিহাসে স্থান দিয়ে যথাযথ মর্যাদার আসনে বসানোই ছিল মূল লক্ষ্য। 

বাংলাদেশের মহান স্বাধীনতা সংগ্রামের অঙ্গীকার ছিল দেশবাসীর অন্ন, বস্ত্র, বাসস্থান, চিকিৎসা ও শিক্ষা ইত্যাদি মৌলিক অধিকার পূরণ করা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশি-বিদেশি নানা চ্যালেঞ্জ মোকাবিলা করে উন্নয়ন, অগ্রগতি আর সমৃদ্ধির পথে হাঁটছেন। ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত একটি প্রগতিশীল, গণতান্ত্রিক ও অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার লক্ষ্যে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন।

সেই সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে দেশ ও দেশের মানুষের সেবাই কাজ করে যাচ্ছেন গাইবান্ধা জেলা আওয়ামী লীগের মোছাঃ উম্মে জান্নাতুল ফেরদৌস (শাপলা) উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক, বাংলাদেশ আওয়ামীলীগ গাইবান্ধা জেলা শাখা। 

সাবেক যুগ্ম আহ্বায়ক‌ ও ভারপ্রাপ্ত আহ্বায়ক গাইবান্ধা সরকারি কলেজ, সদস্য- ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচন পরিচালনা কমিটি , বাংলাদেশ আওয়ামী যুবলীগ মহানগর উত্তর, মহিলা বিষয়ক সম্পাদক- বঙ্গবন্ধু সাংস্কৃতিক ফোরাম ( বসাফো) কেন্দ্রীয় পরিষদ।

আসুন এক নজরে দেখেনি বঙ্গবন্ধুর চেতনায় দেশ‌ ও দেশের মানুষের সেবায় নিয়োজিত জান্নাতুল ফেরদৌস শাপলা এর সংক্ষিপ্ত পারিবারিক পরিচিতিঃ



নানা- 

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধান প্রণয়ন কমিটির সম্মানিত ৭নং সদস্য, মহান জাতীয় সংসদের বিরোধী দলীয় চীফ হুইপ, বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ততোধিক বার নির্বাচিত কেন্দ্রীয় সদস্য, বৃহত্তর রংপুর জেলা আওয়ামী লীগ ও গাইবান্ধা জেলা আওয়ামী লীগের সম্মানিত সভাপতি, বৃহত্তর রংপুর জেলা যুবলীগের আহ্বায়ক, বাংলাদেশ ছাত্রলীগ গাইবান্ধা জেলা শাখার প্রতিষ্ঠাতা সভাপতি। 

গাইবান্ধা জেলা মুক্তিসংগ্রাম কমিটির আহ্বায়ক, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহযোদ্ধা, সাবেক এম, এল, এ, চতুর্থ বারের নির্বাচিত এমপি মরহুম লুৎফর রহমানের স্নেহের বড় নাতনি।



পিতা-

স্বাধীনতা সংগ্রাম পূর্ববর্তী ও পরবর্তী কালে গাইবান্ধা জেলা শাখার প্রায় এক যুগ ধরে নির্বাচিত  সাধারণ সম্পাদক ও সহ-সভাপতি, সাঘাটা উপজেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও সহ-সভাপতি, প্রতিষ্ঠাতা ও অধ্যক্ষ বোনার পাড়া সরকারী কলেজ।

৭১সালে মুক্তি সংগ্রাম কমিটির যুগ্ম আহ্বায়ক ও মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, ক্যাম্প ইনচার্জ, রাজগন্জ ইয়্যুথ ক্যাম্প, জলপাই গুঁড়ি, ভারত।

বাংলাদেশ ছাত্রলীগ গাইবান্ধা জেলা শাখার আঞ্চলিক শাখার প্রতিষ্ঠাতা সভাপতি। সদস্য, বাংলাদেশ ছাত্রলীগ এসে, এম, হল শাখারাজশাহী বিশ্ববিদ্যালয়।

৭৫ পরবর্তী বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদে ঘরোয়া রাজনীতিতে শারীরিক নির্যাতন শিকার, গণতন্ত্র পূনরুদ্ধার ও স্বৈরাচার বিরোধী আন্দোলনে কারাবরণকারী, বিশিষ্ট রাজনীতিবিদ, শিক্ষানুরাগী, বীর মুক্তিযোদ্ধা মরহুম অধ্যক্ষ আতাউর রহমানের জৈষ্ঠ্য কন্যা।


মাতা‌-

মোছাঃ লুৎফুন্নাহার বেগম

সাবেক সহ-সভাপতি

গাইবান্ধা জেলা মহিলা সংস্থা ‌।


স্বামী-

মোহাম্মদ হোসেন জীবন।

বিশিষ্ট ব্যবসায়ী,

সাবেক সাংস্কৃতিক সম্পাদক

বঙ্গবন্ধু সৈনিক লীগ।

সদস্য,১ম জাতীয় সম্মেলন প্রস্তুতি কমিটি‌

সদস্য,ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচন পরিচালনা কমিটি

বাংলাদেশ আওয়ামী যুবলীগ ঢাকা মহানগর উত্তর।


ভাই-

আহমেদুল কবীর বাবুল।

১নং সাংগঠনিক সম্পাদক

বাংলাদেশ আওয়ামী লীগ

সাঘাটা উপজেলা শাখা,

গাইবান্ধা।


গাইবান্ধা জেলা আওয়ামী লীগের উপ প্রচার‌ ও প্রকাশনা সম্পাদক- মোছাঃ উম্মে জান্নাতুল ফেরদৌস (শাপলা) বলেন, ধন্যবাদ ও কৃতজ্ঞতা সফল রাষ্ট্রনায়ক, বঙ্গবন্ধু কন্যা মানবতার মা, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামীলীগের সম্মানিত 'সভাপতি জননেত্রী, প্রিয়নেত্রী শেখ হাসিনা।

গাইবান্ধা জেলা আওয়ামী লীগের উপ প্রচার‌ ও প্রকাশনা সম্পাদক পদে আপনার একনিষ্ঠ কর্মী নির্বাচিত করে দেশ‌ ও মানুষের সেবায় নিয়োজিত থাকবে সুযোগ দিয়েছেন।


শুভেচ্ছান্তে-

মোছাঃ উম্মে জান্নাতুল ফেরদৌস (শাপলা)

উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক,

বাংলাদেশ আওয়ামীলীগ

গাইবান্ধা জেলা শাখা।

সাবেক যুগ্ম আহ্বায়ক‌ ও ভারপ্রাপ্ত আহ্বায়ক 

গাইবান্ধা সরকারি কলেজ, 

সদস্য, ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচন পরিচালনা কমিটি, 

বাংলাদেশ আওয়ামী যুবলীগ মহানগর উত্তর

মহিলা বিষয়ক সম্পাদক

বঙ্গবন্ধু সাংস্কৃতিক ফোরাম ( বসাফো) কেন্দ্রীয় পরিষদ।

একটি মন্তব্য পোস্ট করুন

2 মন্তব্যসমূহ

  1. মাননীয় প্রধানমন্ত্রী আপনার কাছে আমাদের চাওয়া লুৎফর রহমান ও অধ্যক্ষ আতাউর রহমান এর পরিবার থেকে এম,পি হিসাবে দেখতে চাই ইনশাআল্লাহ। জয় বাংলা জয় বঙ্গবন্ধু জয় শেখ হাসিনা আপা

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে জানাই অসংখ্য ধন্যবাদ।

      মুছুন