সর্বশেষ খবর

10/recent/ticker-posts

ফাইভার বাংলাদেশ বছরের সবচেয়ে বড় ফ্রিল্যান্সার মিটআপের আয়োজন।।BDNews.in


বিডি নিউজ ডেস্কঃ ২৪ ডিসেম্বর, স্থানীয় ফ্রিল্যান্সার সম্প্রদায় Fiverr Bangladesh 'ফ্রিল্যান্সারদের সবচেয়ে বড় মিটআপ'-এর আয়োজন করে, একটি ইভেন্ট যেখানে সারাদেশের ফ্রিল্যান্সাররা ট্রেডের কৌশলগুলি শিখতে এবং আলোচনা করতে এবং সেইসাথে ফ্রিল্যান্সিংয়ের বিশ্বে ভবিষ্যতের সুযোগগুলিতে জড়িত হওয়ার জন্য যোগ দেয়। অনুষ্ঠানটির পৃষ্ঠপোষকতা করেছে ক্রিয়েটিভ আইটি ইনস্টিটিউট এবং ক্রিয়েটিভ ফ্যাব্রিকা।

এই ইভেন্টের মূল বক্তা ছিলেন ভিসার এক্স লিমিটেডের সিইও এবং ফাইভারের কমিউনিটি লিডার ফয়সাল মুস্তাফা; ইনস্ট্রাকটরির সিইও এবং ফাইভার কমিউনিটি লিডার, রিফাত এম হক; ক্রিয়েটিভ আইটি ইনস্টিটিউটের সিইও মনির হোসেন; ক্রিয়েটিভ ফেব্রিকার কমিউনিটি ম্যানেজার মোঃ রিদুয়ান মোল্লা; কিউটি একাডেমির প্রতিষ্ঠাতা আহসান উদ্দিন নোমান; বাংলাদেশ ফ্রিল্যান্সার ডেভেলপমেন্ট সোসাইটির চেয়ারম্যান ড. তানজিবা রহমান; হাসিন হায়দারের প্রতিষ্ঠাতা হাসিন হায়দারের সাথে শিখুন; DewApples এর প্রতিষ্ঠাতা, কামরুজ্জামান শিশির; জামান টকের লেখক, গোলাম কামরুজ্জামান; এবং আইসিআইটিপি প্রতিষ্ঠাতা, শরীফ মুহাম্মদ শাহজাহান। অন্যান্য আইটি পেশাদার এবং শীর্ষ স্থানীয় ফ্রিল্যান্সারদেরও মূল সেশন ছিল।

'ফ্রিল্যান্সারস বিগেস্ট মিটআপ'-এর লক্ষ্য স্থানীয় ফ্রিল্যান্সারদের আইটি সেক্টরের সাথে সম্পর্কিত গুরুত্বপূর্ণ টিপস শিখতে এবং প্রয়োজনীয় দক্ষতা অর্জন করতে, সেইসাথে বাংলাদেশী ফ্রিল্যান্সিং শিল্পের প্রধান নামগুলির সাথে দেখা করতে এবং অভিবাদন জানাতে সহায়তা করা।

অনুষ্ঠানে ফয়সাল মুস্তাফা বলেন, ফ্রিল্যান্সাররা দেশের জন্য বৈদেশিক রেমিট্যান্স তৈরির পাশাপাশি উদ্যোক্তার মাধ্যমে কর্মসংস্থানের সুযোগ বাড়াতে গুরুত্বপূর্ণ। সমাবেশের তাৎপর্য নিয়ে আলোচনা করতে গিয়ে রিফাত এম হক বলেন, প্রায় দুই বছর পর এক হাজারেরও বেশি বাংলাদেশি ফ্রিল্যান্সার এই বিশাল আয়োজনে অংশ নিয়েছেন। "ফ্রিল্যান্সারদের জন্য এই ধরনের অনুষ্ঠান নিয়মিত আয়োজন করা উচিত," তিনি যোগ করেন।

তথ্যপ্রযুক্তি উদ্যোক্তা আলী বলেন, আলহামদুলিল্লাহ ভালোভাবেই শেষ হলো দেশের আইটি সেক্টর এর সবচেয়ে বড় মিটআপ Freelancers Biggest Meetup 2021 Organised By our Fiverr Bangladesh . অনেক ভাই- বোনদের সাথে প্রথম দেখা করার সুযোগ হয়েছে এই প্রোগ্রামে। অনেকের কাছ থেকে পেয়েছি অনেক আইডিয়া যা বিজনেস গ্রোথে হেল্প করবে, সাথে শেয়ার করেছি নিজের অভিজ্ঞতা। সময় আসলে অনেক কম ছিলো সবার জন্যই। নেক্সট টাইম আরো অনেক সময় নিয়ে আরও অনেক অরগানাইজড ভাবে হবে ইনশাআল্লাহ।

ফাইভার বাংলাদেশের লক্ষ্য সারা দেশে ফ্রিল্যান্সিং প্রচার করা এবং নতুন এবং আগত ফ্রিল্যান্সারদের সুযোগ দেওয়ার জন্য কাজ করছে। তাদের ফেসবুক গ্রুপে বর্তমানে তিন মিলিয়নের বেশি সদস্য রয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ