সর্বশেষ খবর

10/recent/ticker-posts

“বাতিকবাবু”র কান ওয়ার্ল্ড ফিল্ম ফেস্টিভ্যাল জয়।।BDNews.in


বিডি নিউজ ডেস্কঃ কান ওয়ার্ল্ড ফিল্ম ফেস্টিভ্যাল ফ্রান্সে একটি শাখায় পুরস্কার জিতল দেশীয় স্বল্পদৈর্ঘ্য সিনেমা “বাতিকবাবু“। স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রতিযোগিতার এই আসরে প্রতি মাসে বিভিন্ন দেশ থেকে জমা পড়ে বহু চলচ্চিত্র।

সেসবের মধ্যে “বাতিকবাবু” মনোনয়ন পায় বেস্ট নেরেটিভ ফিল্ম, বেস্ট স্টুডেন্ট স্ফিল্ম ও বেস্ট থ্রিলার/সাসপেন্স ফিল্ম শাখায়। এর মধ্য থেকে বেস্ট থ্রিলার-সাসপেন্স ফিল্ম বিভাগে বিজয়ী হয়েছে সিনেমাটি। উৎসব কর্তৃপক্ষ রবিবার ফেসবুক পেজে প্রকাশ করেছে বিজয়ী সিনেমাগুলোর নাম।

স্বল্পদৈর্ঘ্য সিনেমা “বাতিকবাবু” পরিচালনা করেছেন তরুন নির্মাতা জিয়াউল হক রাজু ।

তরুণ চলচিত্র নির্মাতা জিয়াউল হক রাজু বলেন, আমি বাংলাদেশ চলচ্চিত্র ও টেলিভিশন ইনস্টিটিউট (বিসিটিআই) থেকে চলচ্চিত্র নির্মাণ বিষয়ে ২ বছর ব্যাপ্তি স্নাতকোত্তর ডিপ্লোমা করেছি। এই বাতিকবাবু চলচ্চিত্রটি আমার চূড়ান্ত ডিপ্লোমা চলচ্চিত্র। সিনেমার প্রযোজক বাংলাদেশ চলচ্চিত্র ও টেলিভিশন ইনস্টিটিউট (বিসিটিআই)। বাতিকবাবু গল্পটি সত্যজিৎ রায় স্যার-এর ছোট গল্প থেকে অনুপ্রাণিত হয়ে নির্মিত করা হয়েছে। আমাদের অনেক সীমাবদ্ধাতার মধ্যে কাজ করতে হয়। সীমাবদ্ধাতার মধ্যে থেকেও টিমের সবাই মিলে সিনেমাটি নির্মাণ করার চেষ্টা করেছি।

এই চলচ্চিত্রে “বাতিকবাবু” চরিত্রে অভিনয় করেছেন তৌফিকুল ইমন। আরো অভিনয় করেছেন হাসনাত রিপন, দিপু বড়ুয়া, জোহান, বিভাইয়ুন।

“বাতিকবাবু” চরিত্রে অভিনয়কারী তৌফিকুল ইমন বলেন- আসলে গল্পটি এমন যে যা কৌতুহল বাড়ায় দেয়। সবার কাছে যেটা রাস্তায় পাওয়া জিনিস তার কাছে সেটা বহুমূল্য। কুড়িয়ে পাওয়া প্রত্যেকটি জিনিসের পেছনে কিছু গল্প, ঘটনা রয়েছে । কোনো অস্বাভাবিক এবং আকস্মিক মৃত্যুর সত্য ঘটনা, যার দৃশ্য বাতিকবাবু ওই জিনিসগুলো দেখা মাত্রই চোখের সামনে দেখতে পান।আমি খুব আনন্দিত যে আমাদের পরিশ্রম সফল হয়েছে। সবার দোয়া ভালবাসা নিয়ে এগিয়ে যেতে চাই।আশা করছি ভাল কিছু করতে পারব সবার দোয়ায়।

ঢাকা/মীম

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ