সর্বশেষ খবর

10/recent/ticker-posts

মুখেই আনেননি দ্রাবিড়ের নাম, সংঘাতের ফলেই কি সিদ্ধান্ত।।BDNews.in


বিডি নিউজ ডেস্কঃ ক্রিকেট মহলে এখনও আলোচনা চলছে বিরাট কোহলিকে (Virat Kohli) নিয়ে। তাঁর এই সিদ্ধান্ত মেনে নিতে পারছেন না অনেকে। নিছকই সিরিজ হারের কারণে বিরাট অধিনায়কত্ব ছেড়েছেন, এ তত্ব ধোপে টিকছে না ক্রিকেট প্রেমীদের একাংশের কাছে।

টেস্ট ক্যাপ্টেন্সি ছাড়ার সময় নিজের বক্তব্য রেখেছিলেন বিরাট। তিনি বলেছিলেন, “দলকে সঠিক পথে নিয়ে যাওয়ার জন্য প্রতিদিন ৭ বছর ধরে কঠোর পরিশ্রম এবং নিরলস অধ্যবসায় দিন কেটেছে। আমি পরম সততার সাথে কাজটি করেছি এবং সেখানে কিছুই ছেড়ে যায়নি। ভারতের টেস্ট অধিনায়ক হিসেবে আমার জন্য কোনো না কোনো পর্যায়ে সবকিছু থেমে যেতে হবে। চলার পথে অনেক উত্থান-পতন হয়েছে, কিন্তু কখনোই চেষ্টার অভাব বা বিশ্বাসের অভাব হয়নি…।”

ভারতীয় ক্রিকেট বোর্ড, মহেন্দ্র সিং ধোনি, রবি শাস্ত্রীদের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেছেন বিরাট। কিন্তু একবারের জন্যও মুখে আনেননি রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) নাম।

আরও পড়ুন: বিরাট কোহলির আবেগঘন চিঠি টুইট পোস্টে

বোর্ডের সঙ্গে কোহলির সংঘাতের কথা আগেই চর্চিত। দক্ষিণ আফ্রিকা সিরিজ জিতলে কী হতে পারত বলা মুশকিল। তবে মাঠের বাইরের চাপ যে ক্রমাগত বাড়ছিল তা বলাই বাহুল্য। চিঠির এক জায়গায় ভারতের প্রাক্তন টেস্ট অধিনায়ক লিখেছিলেন যে তিনি ‘সততা’র সঙ্গে সমস্ত দায়িত্ব পালন করেছেন। এই শব্দকে কেন্দ্র করেও আলোচনার অবকাশ রয়েছে।

বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় এবং বিরাটের মধ্যে কার্যত চলেছে ঠান্ডা লড়াই। একে অন্যের বক্তব্যকে ঘুরিয়ে মিথ্যা বলতেও ছাড়েননি দুই তারকা। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ জিততে পারলে হয়তো মেজাজে দেখা যেত ক্যাপ্টেন হট-কে। অদৃশ্য মেঘের আস্তরণ কাটিয়ে শুরু করতে পারতেন নতুন ইনিংস।

ঢাকা/মীম

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ