সর্বশেষ খবর

10/recent/ticker-posts

মুসলিমবিদ্বেষী ধর্মগুরুকে গ্রেফতার করল ‘অভিশপ্ত’ পুলিশ।।BDNews.in


বিডি নিউজ ডেস্কঃ গ্রেফতার করা হয়েছে যতি নরসিংহানন্দ গিরিকে। গত রাতেই তাকে গ্রেফতার করা হয়েছিল। প্রাথমিকভাবে মনে করা হরিদ্বারে করা বিতর্কিত মন্তব্যর (Haridwar Hate Speech) জন্য ব্যবস্থা নিয়েছে পুলিশ৷ কিন্তু তা নয়। পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে গ্রেফতারির কারণ।

গত মাসে হরিদ্বারে (Haridwar)  চলেছিল তিনদিন ব্যাপী ধর্ম সংসদ। যেখানে করা হয়েছে একের পর বিতর্কিত মন্তব্য। দেশের সেনাবাহিনীর সঙ্গে যুক্ত ব্যক্তিরাও অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আর্জি জানিয়েছিলেন।

নরসিংহনন্দ সেখানে বলেছিলেন, ‘আমাদের আশপাশের পরিবেশ দেখলেই বুঝবেন, কীভাবে হিন্দু কমছে আর মুসলিম জনসংখ্যা বাড়ছে। গত দুই দশক ধরেই আমি এই কথা বোঝানোর চেষ্টা করছি।’ উপস্থিত একাধিক ধর্মগুরু মুসলাম হত্যার ডাক দিয়েছিলেন। যদিও এহেন বক্তব্যের জন্য গ্রেফতার করেনি পুলিশ।

সর্বভারতীয় সংবাদমাধ্যমে পুলিশ জানিয়েছেন যে মহিলাদের প্রতি কু-কথা বলার জন্য নরসিংহানন্দ গ্রেফতার করা হয়েছে। হরিদ্বারে বিতর্কিত মন্তব্যর বিরুদ্ধে এখনও কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। তবে সে ব্যাপারেও প্রক্রিয়া জারি রয়েছে।

বৃহস্পতিবার ওয়াসিম রিজভি ওরফে জিতেন্দ্র নারায়ণ ত্যাগীকে গ্রেপ্তার করেছিল উত্তরাখণ্ড পুলিশ। জিতেন্দ্রর গ্রেফতারির পর পুলিশকে হুমকি দিয়েছিলেন নরসিংহানন্দ। বলেছিলেন, ‘আপনারা সবাই মরবেন।’

ঢাকা/মীম

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ