সর্বশেষ খবর

10/recent/ticker-posts

করোনা আবহে আজ পাঁচ রাজ্যের নির্বাচনের নির্ঘন্ট প্রকাশ কমিশনের।।BDNews.in


বিডি নিউজ ডেস্কঃ আজই ঘোষণা হতে চলেছে নির্বাচনের Election 2022) নির্ঘন্ট। সর্বভারতীয় সংবাদসংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, আজই দুপুর সাড়ে ৩ টের সময় ৫ রাজ্যের ভোটের দিনক্ষণ ঘোষণা করবে কমিশন। গোয়া (Goa), পাঞ্জাব (Punjab), মনিপুর (Manipur) , উত্তরাখণ্ড (Uttarakhand) এবং উত্তর প্রদেশে (Uttar Pradesh) আসন্ন ভোট।

সূত্র মারফত খবর, সবকিছু ঠিকঠাক থাকলে চলতি বছরের মার্চ মাসেই ওই ৫ রাজ্যে ভোট। অন্যদিকে উত্তর প্রদেশের ভোট প্রক্রিয়া শেষ করা হবে মে মাসের মধ্যেই। এদিকে করোনার তৃতীয় ঢেউ এসে হাজির হয়েছে দেশে, সেইসঙ্গে দোসর হয়েছে ওমিক্রন। একাধিক রাজনৈতিক নেতা থেকে শুরু করে পুলিশ কর্মী, প্রশাসনিক মহলের একাধিক কর্মী করোনায় আক্রান্ত হয়েছেন।

পাঁচ রাজ্যে ভোটের আগে বৃহস্পতিবার কোভিড পরিস্থিতি পর্যালোচনা করার জন্য নির্বাচন কমিশন এবং স্বাস্থ্য মন্ত্রকের শীর্ষ কর্তারা বৈঠক করেন। সূত্র মারফত খবর, বৃহস্পতিবারের এই বৈঠকে আলোচনা হয়েছে যাতে পাঁচ রাজ্যের বিধানসভা ভোটের আগে ভোটার ও ভোটকর্মীদের টিকাকরণ ১০০ শতাংশ হয়ে যায়। যদিও উত্তরপ্রদেশের ভোটের দিনক্ষণ ঘোষণা নিয়ে এখনও অবধি জানা যায়নি। এলাহাবাদ হাইকোর্ট আশঙ্কা করছে যে, এই সভা-সমাবেশ-মিছিলের জেরে সংক্রমণ বাড়তে পারে। অন্যদিকে কেন্দ্রীয় স্বাস্থ্যসচিব রাজেশও জানিয়েছেন, এখনই সতর্ক না হলে নতুন করে হানা দিতে পারে সংক্রমণের ঢেউ।

ঢাকা/মীম

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ